ED

কলকাতায় ইডি প্রধান, আলোচনা সন্দেশখালির ঘটনা নিয়ে

রাজ্য

শুক্রবারের ঘটনা নিয়ে কলকাতায় ইডি আধিকারিকদের সাথে বৈঠকে বসবেন ইডি প্রধান রাহুল নবীন। মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে এই বৈঠক হবে। সংবাদমাধ্যমকে এক ইডি আধিকারিক জানিয়েছেন যে গত শুক্রবার রেশন দুর্নীতি মামলায় তৃণমূল নেতা শেক শাহজাহানের বাড়ি তল্লাসি করতে গেলে তাদের ওপর যেই আক্রমণ হয় সেই বিষয় নিয়ে তিনি জানবেন। এছাড়া বিভিন্ন দুর্নীতি নিয়ে এরাজ্যের যেই তদন্ত চলছে সেই গুলোর বর্তমান অবস্থা কি তাও খোঁজ নেবেন তিনি। 

ইডির পক্ষ থেকে ইতিমধ্যে তৃণমূল নেতা শাহজাহানের ভাই সহ একাধিক জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। অন্যদিকে রাজ্য পুলিশের পক্ষ থেকে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে জামিন অযোগ্য একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার লোক জড়ো করে ইডি আধিকারিকদের মারধর করা হয়।

শাহজাহানের ছবি দিয়ে ইতিমধ্যে বিএসএফকে সতর্ক করেছে ইডি। শুধু তা নয়, গোয়েন্দা নেটওয়ার্কে শাহজাহানের খোঁজ শুরু হয়ে গিয়েছে। শাহজাহান পালিয়ে গেলেও তাঁর বাড়িতে ফের তল্লাশি অভিযান চালানোরও প্রস্তুতি চালাচ্ছে কেন্দ্রীয় এজেন্সি।
সূত্রের খবর, শাহজাহানের খোঁজ লাগাতে তাঁর পরিবারের লোকজনকেও জেরা করা হতে পারে। তবে তার আগে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আধা সামরিক বাহিনীর কর্তাদের সঙ্গে আলোচনা শুরু করেছেন ইডি কর্তারা। হতে পারে এরপর থেকে আরও বড় বাহিনী নিয়ে তল্লাশি চালানো হবে। 

দিল্লিতে ইডির সদর দপ্তরে শুক্রবারের ঘটনার রিপোর্ট পেশ করেছে ইডি। রিপোর্টে চআঞ্চল্যকর অভিযোগ জানানো হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে রেশন দুর্নীতির গুরুত্বপূর্ণ নথি ও কোটি কোটি টাকা শেখ শাহজাহানের বাড়িতেই রাখা ছিল।তাই আগাম নোটিস বা সতর্ক করে না করেই তল্লাশিতে যাওয়া হয়। সেই কারণেই পরিকল্পনা করেই হামলা চালানো হয়। সোমবার ইডি সূত্রে এমনই জানা গিয়েছে। অন্যদিকে বনগাঁয় রেশন দুর্নীতি কান্ডে আর এক অভিযুক্ত শঙ্কর আঢ্যের বাড়িতে তল্লাশিতে যাওয়ার আগে বনগাঁর এস পি ও লোকাল থানাকে জানিয়ে তল্লাশিতে যায় তদন্তকারী সংস্থার আধিকারীকরা। তারপরও সেখানেও ইডির উপর হামলা চালানো হয়। পুলিশের ইন্ধনে এই হামলা চালানো হয়েছে বলে এদিন প্রেস বিবৃতিতে জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

Comments :0

Login to leave a comment