J&K government employee

জম্মু-কাশ্মীরে সরকারিকর্মীদের হুঁশিয়ারি প্রশাসনের

জাতীয়

জম্মু কাশ্মীরের সরকারী কর্মীদের কড়া হুশিয়ারি দিল প্রশাসন। সরকার বিরোধী কোনও ধরনের পোষ্ট বা মন্তব্য সোস্যাল মিডিয়ায় করতে পারবেন না কর্মীরা। বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানাল জম্মু কাশ্মীর প্রশাসন। ১৯৭১ সালে জম্মু কাশ্মীর সরকারী কর্মচারী আইনের উল্লেখ করে শুক্রবার বিঞপ্তি জারি করে প্রশাসনিক দপ্তরের সচিব।


বিজ্ঞপ্তিতে জানান হয়েছে কোনও সরকারি কর্মচারী ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টেলিগ্রাম কোথাও কোনও সরকারি বিরোধী মন্তব্য করতে পারবে না। যদি কোনও সরকারি কর্মচারী এই নির্দেশিকা অমান্য করেন তাহলে তাদের বিরুদ্ধে পদেক্ষেপ করতে পারবে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা। এমনকি চাকরি থেকেও বরখাস্ত হতে পারেন কর্মীরা। প্রসঙ্গত জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর সেখানকার বহু সরকারি কর্মীকে বরখাস্ত করেছে প্রশাসন। কখনও কোনও কর্মীর পরিবারের বিরুদ্ধে উগ্রপন্থায় মদত দেওয়ার অভিযোগ আনা হয়েছে। আবার কোনও সরকারি কর্মীর পরিবারের কোনও সদস্যকে উগ্রপন্থী সন্দেহে গ্রেপ্তার করলে তাদেরও নির্দিষ্ট সময়ের আগে অবসর দিয়ে দেওয়া হয়েছে। সেক্ষেত্রে বেশ কয়েকজনের পেনশন আটকেছে সরকার। ফলে আবার নতুন করে এই বিজ্ঞপ্তি নিয়ে আতঙ্কিত কর্মীরা। 
যদিও কর্মীদের একাংশের দাবি কেন্দ্র শাষিত অঞ্চল হওয়ার পর থেকেই সাধারণ মানুষের সাধিনতা খর্ব হয়েছে। এবার মত প্রকাশের স্বাধীনতাও বিলুপ হতে চলেছে জম্মু কাশ্মীরে।

Comments :0

Login to leave a comment