Bolsonaro admitted in hospital

পেটে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি বোলসোনারো

আন্তর্জাতিক

গতপরশুই উগ্র দক্ষিণপন্থী বাহিনী জেয়ার বোলসোনারোর সমর্থকরা তাণ্ডব চালায় ব্রাজিলের জাতীয় আইনসভা ভবনে, সুপ্রিম কোর্টে। ভাঙচুর চলে রাষ্ট্রপতি ভবনেও। প্রায় তিন ঘন্টা ধরে চলে তাণ্ডব। তারপরেই মঙ্গলবার আমেরিকার ফ্লোরিডার এক হাসপাতালে ভর্তি হওয়ার খবর দিলেন ব্রাজিলের প্রাক্তন রাষ্ট্রপতি। পেটে ব্যথা নিয়ে ভর্তি হয়েছেন বলে জানা গিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সুত্রে।


নির্বাচনে হেরে যাওয়ার পরও পরাজয় স্বিকার করতে দেখা যায়নি বোলসোনারোকে। উ্ল্টে বারবার তার জয় দাবি করেছেন তিনি। বামপন্থী লুই লুলা ডিসিলভা রাষ্ট্রপতিপদে নিযুক্ত হওয়ার দিন থেকেই ব্রাজিল থেকে সুদুর মার্কিন মুলুকে পাড়ি দিয়েছেন তিনি। ফ্লোরিডার ওরলান্ডোতে একজন মার্শাল আর্টিস্টের বাড়িতেছিলেন তিনি। কিন্তু গতকাল তার পেটে ব্যথা বাড়ায় হাসপাতালে ভর্তি করা হয়। বোলসেরানো ওই সংবাদ সংস্থাকে জানিয়েছেন ২০১৮ সালে নির্বাচনি প্রচারের সময় তিনি যে ছুরিকাহত হয়েছিলেন সেই জায়গাতেই ব্যথা হচ্ছে তার। তিনি ব্রাজিলে ফিরে চিকিৎসা করতে চান। কারণ সেখানকার চিকিৎসকরা সমস্ত কিছু জানেন।  


অপরদিকে গতকালের ঘটনার পর মার্কিন সাংসদরা সেদেশে বোলসেরানোকে শরর্ণার্থী হিসেবে রাখতে নারাজ। তাদের সাফ দাবি ব্রাজিলে তার করা অপরাধ থেকে বাঁচতেই আমেরিকায় এসে থাকছেন তিনি।

Comments :0

Login to leave a comment