JALPAIGURI RAIN

জলস্তর বাড়ছে তিস্তা-জলঢাকায়, জলপাইগুড়ি বিপর্যস্ত, বিক্ষোভ ২৫ আগস্ট

জেলা

ছবি: তিস্তা জলঢাকায় জারি লাল সর্তকতা।।

সিকিম ও ভূটান পাহাড়ে লাগাতার বৃষ্টির জেরে ক্রমাগত জলস্তর বাড়ছে তিস্তা ও জলঢাকা নদীতে। আবারও জলপাইগুড়ি শহরে জল দাঁড়িয়েছে বেশ কয়েকটি ওয়ার্ড এলাকায় । 

শনিবার রাত ৮ টা থেকেই জলপাইগুড়ি জেলা জুড়ে ভারী বৃষ্টি হয়েছে। রবিবার জলপাইগুড়ি শহরের কয়েকটি এলাকায় জল যায়।  জল জমে শহরের তিন নম্বর ঘুমটি, সাংস্কৃতিক পাড়া, নয়াবস্তি সহ বিভিন্ন জায়গায়। চরম অসুবিধার মধ্যে পড়তে হয়েছে এলাকার বাসিন্দাদের। বিভিন্ন হাইড্রেন উপচে পড়ছিল জল। জল জমে গিয়েছিল শহরের প্রাণকেন্দ্র কলমতলাতেও। যদিও বেলা বাড়ার সাথে সাথে জল কমে গিয়েছে শহরের বিভিন্ন জায়গায়।

কিন্তু জলপাউগুড়ি শহরে পৌর পরিষেবা প্রায়ই বিপর্যস্ত হওয়ায় ক্ষোভ জানিয়েছে বামফ্রন্ট। উপ পৌরপ্রধান আত্মহত্যার প্ররোচনার মামলায় অভিযুক্ত হয়ে পলাতক। জঞ্জাল নিষ্কাশন থেকে রাস্তা সংস্কার, পথবাতি, পানীয় জল সহ বিভিন্ন পৌর পরিষেবায় ব্যর্থ জলপাইগুড়ি পৌরসভা। ২৫ আগস্ট পৌরসভা অভিযানের ডাক দিয়েছে সিপিআই। 

পার্টির সদর পূর্ব এরিয়া কমিটির সম্পাদক বিপুল সান্যাল জানান পার্টির সদর-পূর্ব এরিয়া কমিটি ও সদর পশ্চিম এরিয়া কমিটি যৌথ ভাবে ১৯ দফা দাবিকে সামনে রেখে জলপাইগুড়ি পৌরসভা অভিযান করবে। ২৫ আগস্ট বেলা ২ টায় সি পি আই (এম) জেলা দপ্তর সুবোধ সেন ভবনের সামনে থেকে মিছিল শুরু করে জলপাইগুড়ি পৌরসভা অভিযানে শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে পার্টি কর্মী, সমর্থক ও দরদীরা উন্নত পৌর পরিষেবার দাবিতে পৌরসভা অভিযানের শামিল হবেন। 

এ দিকে আবহাওয়া দপ্তর জানিয়েছে যে সিকিম ও ভূটান পাহাড়ে লাগাতার বৃষ্টির জেরে ক্রমাগত জলস্তর বৃদ্ধি তিস্তা ও জলঢাকা নদীতে। রবিবার দুপুরে তিস্তা ব্যারেজ থেকে ছাড়া হয়েছে ৩৫০৬ কিউসেক জল। জলস্তর অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে  তিস্তা নদীতে। 

Comments :0

Login to leave a comment