Job seekers movement

শুক্রবার বঞ্চিত চাকরি প্রার্থীদের রাজভবন অভিযান

রাজ্য

রাজ্যপালের সাক্ষাৎ চেয়ে চিঠি দিয়েছিলেন বঞ্চিত যোগ্য চাকরি প্রার্থীরা। মঙ্গলবার রাভবনে সেই চিঠি পৌঁছে গেলেও এখনও পর্যন্ত রাজভবনের পক্ষ থেকে কোন উত্তর আসেনি। এই পরিস্থিতিতে নিজেদের হকে দাবি ছিনিয়ে নিতে শুক্রবার রাজভবন অভিযানের ডাক দিয়েছেন বঞ্চিত চাকরি প্রার্থীরা। ওই দিন বেলা ২টো নাগাদ মিছিল শুরু হবে বলে জানানো হয়েছে। তবে কোথা থেকে তা শুরু হবে তা এখনও জানানো হয়নি আন্দোলনকারিদের পক্ষ থেকে। আন্দোলনকারিদের দাবি তারা রাজ্যপালের কাছে নিজেদের বঞ্চনার কথা তুলে ধরতে চান। 

উল্লেখ্য সিভি আনন্স বোস রিষড়া, খিদিরপুর, কলকাতা, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে গেলেও রাজভবন থেকে ঢিল ছোঁড়া দুরত্বে রাস্তায় বসে থাকা চাকরি প্রার্থীদের সাথে দেখা করেননি বা তাদের কোন প্রতিনিধিদের ডাকেননি।  

তীব্র গরমকে উপেক্ষা করে প্রায় ২০০ দিনের বেশি দিন ধরে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে লাগাতার অবস্থাব চালিয়ে যাচ্ছেন যোগ্য বঞ্চিত চাকরি প্রার্থীরা। একাধিক বার তারা কখনও বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছেন। আবার কখনও কালিঘাটে গিয়ে মুখ্যমন্ত্রীর সাথে দেখা করে নিজেদের বঞ্চনার কথা জানাতে চেয়েছএন। কিন্তু কোন সময় তাঁদের কথা শোনা হয়নি। পুলিশের নির্মম অত্যাচার নেমে এসেছে টেট, এসএসসি, গ্রুপ ডি পরীক্ষায় পাশ করা চাকরি প্রার্থীদের ওপর। 

উৎসবের দিন পরিবারকে ছেড়ে যখন তারা নিজেদের দাবিতে অনড় থেকে অবস্থান চালিয়ে গিয়েছেন তখবন প্রতিটা উৎসবে তাঁদের সাথে গিয়ে দেখা করেছেন কথা বলেছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। পয়লা বৈশাখের দিনও তিনি যান তাঁদের সাথে দেখা করতে।   

Comments :0

Login to leave a comment