General Election 2024

কেরালায় বেলা ১১টা পর্যন্ত ২৫ শতাংশ ভোট

জাতীয় লোকসভা ২০২৪

শুক্রবার সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য কেরালার ২০টি লোকসভা আসনে সকাল ১১টা পর্যন্ত ২৫.৬১ শতাংশ ভোট পড়েছে। দিনের শেষে গরম আবহাওয়া এড়াতে সকাল থেকেই রাজ্যের ২৫ হাজারেরও বেশি ভোটকেন্দ্রে লোকজন আসতে শুরু করে। নির্বাচনের সময়, ৬৬,০০০ এরও বেশি নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে এবং ভোট প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য একটি ওয়েবকাস্টিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।
ইভিএমে তালিকাভুক্ত সব প্রার্থীর ভোটের মক পোলের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।
নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মক পোলে অন্তত ৫০টি ভোট পড়েছে এবং ইভিএম পাস হওয়ার পর প্রকৃত ভোট শুরু হয়েছে। প্রায় ২.৭৭ কোটি ভোটার রাজ্যের ২০ টি লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করা ১৯৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন।
এই পর্বে প্রতিদ্বন্দ্বিতা করা উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন কেরালার ওয়ানাড থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, যেখানে তিনি সিপিআইয়ের অ্যানি রাজা এবং রাজ্য বিজেপি প্রধান কে সুরেন্দ্রনের মুখোমুখি হবেন এবং কংগ্রেসের শশী থারুর বনাম বিজেপির রাজীব চন্দ্রশেখর তিরুবনন্তপুরমে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
একটি অবাধ ও স্বচ্ছ নির্বাচন নিশ্চিত করতে, কেরালার ১৪ টি জেলার মধ্যে আটটি - কাসারগোড, কান্নুর, ওয়ানাড, মালাপ্পুরম, কোঝিকোড়, পালাক্কাড, ত্রিশূর এবং তিরুবনন্তপুরমের সমস্ত বুথে লাইভ পর্যবেক্ষণের জন্য একটি ওয়েবকাস্টিং সিস্টেম স্থাপন করা হয়েছে। বাকি ছ’টি জেলায় ৭৫ শতাংশ বুথে নজরদারি চালাবে এই ব্যবস্থা।

Comments :0

Login to leave a comment