Naushad Siddiqui

ভাতা নয়, শিক্ষা-স্বাস্থ্যে সরকারি
পরিষেবাই দাবি: জনসভায় নওসাদ

জেলা

Naushad Siddiqui সমাবেশে নওসাদ সিদ্দিকী।

ছেলেমেয়েদের উপযুক্ত শিক্ষার ব্যবস্থা, মানুষকে স্বাস্থ্য পরিষেবা দেওয়ার জন্য সরকারের ওপর চাপ তৈরি করুন। শুধুমাত্র কিছু ভাতা বা দান করে সমাজের উপকার করা যাবে না। সরকারি শিক্ষা কাঠামো, স্বাস্থ্য কাঠামো মজবুত করা হোক। সরকারি ব্যবস্থাকে দুর্বল করে বেসরকারিকরণের পথে হাঁটছে সরকার। 

শনিবার দক্ষিণ চব্বিশ পরগনার রায়দিঘি ও পাথরপ্রতিমায় জনসভায় এ কথা বলেছেন আইএসএফ’র বিধায়ক নওসাদ সিদ্দিকী। তিনি বলেন, বলেন, পঞ্চায়েত ভোটে জনগণের পঞ্চায়েত তৈরি করতে চায় আইএসএফ। জয়ী হলে সদস্যদের ওপর নজরদারি থাকবে। দুর্নীতির খবর পেলে বহিষ্কার করা হবে। 

নওসাদ সিদ্দিকী বলেন, আদিবাসী, দলিত, সংখ্যালঘুদের সাংবিধানিক অধিকার প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে। এই আক্রান্ত মানুষের পাশেই আ‌ইএসএফ থাকবে। পাথরপ্রতিমায় আইএসএফ’র চেয়ারম্যান বলেন, ‘‘মানুষের অধিকারের জন্য কথা বলছি বলেই আমাদের বিরুদ্ধে এত মিথ্যাচার, কুৎসা। হিন্দুদের দেবোত্তর সম্পত্তি বেদখল নিয়ে কথা বললে বলা হচ্ছে, আইএসএফ মুসলমানদের দল। মুসলমানদের ওয়াকফ সম্পত্তি বেদখল নিয়ে কথা বললে বলা হচ্ছে আইএসএফ বিজেপির দালাল।’’ 

সুন্দরবনে বিজ্ঞানসম্মত নদীবাঁধের দাবিও তোলেন সিদ্দিকী। বিধানসভায় সেই দাবি জানিয়েছিলেন তিনি। সিদ্দিকী বলেছেন, ‘‘বিজ্ঞানসম্মত উপায়ে নদী বাঁধ নির্মাণ করতে হবে এবং তা রক্ষণাবেক্ষণ করতে হবে। বিধানসভায় এই দাবি তুললেও তা শুনতে রাজি নয় তৃণমূল সরকার।’’ এই জনসভায় মহিলাদের যোগদান ছিল চোখে পড়ার মতো। 

এদিন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন অঞ্চল প্রধান, এক পঞ্চায়েত সদস্য এবং এক পঞ্চায়েত সমিতির সদস্য সহ দেড় হাজারের বেশি তৃণমূল সমর্থক দলে যোগ দিয়েছে বলে জানিয়েছে আইএসএফ। 

Comments :0

Login to leave a comment