Imran Khan

আদালতে ইমরানের হাজিরার আগেই তুমুল সংঘর্ষ

আন্তর্জাতিক

Imran Khan

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের আদালতে হাজিরার আগেই জনতা ও পুলিশের সংঘর্ষে অগ্নিগর্ভ গোটা অঞ্চল। সরকারি সম্পত্তির বেআইনি বিক্রি মামলায় শনিবার ইসলামাবাদের আদালতে উপস্থিত হওয়ার কথা ছিল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)’র শীর্ষ নেতার। কিন্তু তার আগেই পিটিআই সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুঁড়তে থাকে। জ্বালিয়ে দেয় পুলিশের ফাঁড়ি। এদিন ইসলামাবাদে সাংবাদিকদের এই কথা জানান, পুলিশ প্রধান আকবর নিসার খান। তিনি আরো বলেন, সংঘর্ষের সময় আদালতের থেকে মাত্র পাঁচ মিনিট পথের দূরত্বে গাড়িতে ছিলেন ইমরান।


এর আগে লাহোর থেকে আদালতে মামলার শুনানির সময় হাজিরা দিতে ইসলামাবাদে সমর্থকদের সঙ্গে আসেন বিশ্বকাপ জয়ী পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ইমরান। যদিও তিনি আদালতে ঢুকতে পারেননি। গাড়িতে বসেই ইমরান আদালতে হাজিরার কাগজে সই করেন। আইনজীবীদের পরামর্শে বিচারপতি দুর্নীতি মামলায় অভিযুক্ত ঘোষণা না করেই তাঁকে ফিরে যাওয়ার অনুমতি দেন। 
পথে কালার কাহারের কাছে তাঁর কনভয়ে থাকা ৩টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনায় অবশ্য কারো হতাহত হওয়ার খবর নেই। প্রসঙ্গত, গত শুক্রবার লাহোর আদালতে দুর্নীতির মামলার শুনানিতে হাজির থাকেন তিনি। সেই সময় বিচারপতিকে শনিবারেও ইসলামাবাদের আদালতে উপস্থিত হবেন বলেই আশ্বস্ত করেছিলেন ইমরান।

অন্যদিকে ইমরান লাহোরের বাড়ি ছেড়ে ইসলামাবাদ রওনা দিলে পুলিশের বিশাল বাহিনী অভিযান চালায়। এই সময় ইমরানের বাড়ির সামনে সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনী ও পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। পুলিশ কর্মীরা ইমরানের বাড়ি থেকে বেশ কয়েকজন সমর্থককে গ্রেপ্তার করেন।
 

Comments :0

Login to leave a comment