CPIM Protest Basirhat

তৃণমূলীদের নির্দেশে পুলিশের লাঠি, প্রতিবাদে বিক্ষোভ

রাজ্য

CPIM Protest Basirhat


আবাস যোজনার ঘর চাইতে এসে পুলিশের লাঠি পড়লো মাথায়। আক্রান্ত হলো মূকবধির যুবক আলিম হালদার, অনাথ মণ্ডল সহ বেশ কয়েকজন সিপিআই(এম)'র কর্মী, সমর্থক। শান্তিপূর্ণ মিছিল, অবস্থান করছিল সিপিআই(এম)'কর্মী সমর্থকরা। তাদের দাবি ছিল আবাস যোজনায় প্রকৃত ঘর প্রাপকদের ঘর দাও। ১০০দিনের বকেয়া টাকা দাও। সারের কালোবাজারি রুখে সারের মূল্য নিয়ন্ত্রণ করো সহ একাধিক দাবিতে সোচ্চার হয়। পুলিশ প্রশাসনের অনুমতি নিয়ে মিছিল, অবস্থান, বিক্ষোভ, ডেপুটেশনের ডাক দিয়েছিল পার্টির বসিরহাট উত্তর এরিয়া কমিটি। সেই মতো খোলাপোতা চৌমাথা এলাকা থেকে শান্তিপূর্ণ মিছিল এসে পড়ে বসিরহাট -২নং ব্লকের বিডিও অফিসে। 

বঞ্চিত হতে হতে ধৈর্যের বাঁধ ভেঙে যাওয়া বঞ্চিত মানুষেরা লড়াকু মেজাজ নিয়ে বিডিও অফিসের মূল প্রবেশদ্বারে আসতেই অফিসের মূল ফটক আটকে দেয় পুলিশ। পুলিশের ভিড়ে মিশে থাকা তৃণমূলের কর্মীরা পুলিশকে নির্দেশ দেয় লাঠি চালান। সাথে সাথে পুলিশ মারমূখি হয়ে ওঠে। সিপিআই(এম)'কর্মীদের সাথে প্রথমে তর্কাতর্কি পড়ে ধ্বস্তাধ্বস্তি বেধে ধুন্ধুমার পরিস্হিতি তৈরি হয়। তৃণমূলীদের নির্দেশে লাঠি চালাতে শুরু করে। বেধে যায় পুলিশের সাথে খন্ডযুদ্ধ। পুলিশের লাঠিট গিয়ে পড়লো মাথা লক্ষ্য করে। আহত হলেন সিপিআই(এম)'র অনাথ মণ্ডল এবং সমর্থক মূক বধির আলিম হালদার। প্রতিবাদে টাকীরোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে পার্টির কর্মী সমর্থকরা। সাময়িক পথ অবরোধের পর শুরু হয় বিক্ষোভ সভা। সভাপতিত্ব করেষন পার্টি নেতা ফকির আহমেদ। 

পঞ্চায়েতগুলি তৃণমূলের গরু, কয়লা, বালি, মাটি মাফিয়া, তোলাবাজ, কাটমানি খোরদের পঞ্চায়েতে পরিণত হয়েছে। সেইসাথে বিডিও অফিসগুলিও ঘুঘুরবাসায় পরিণত হয়েছে। এখান থেকেই তৃণমূলের নির্দেশে পাকা দালান বাড়ির মালিকদের নাম আবাস যোজনা তালিকায় নথিভুক্ত করা হচ্ছে। ভাঙতে হবে এই ঘুঘুরবাসা। পঞ্চায়েত থেকে চোর ডাকাতদের তাড়িয়ে মানুষের পঞ্চায়েত গড়ার ডাক দিয়ে বক্তব্য রাখেন পার্টি নেতা সায়নদীপ মিত্র, ঝন্টু মজুমদার, সুবিদ আলি গাজি,প্রনব দাস,সাদ্দাম ঘরামী। উপস্থিত ছিলেন পার্টি নেতা প্রতাপ নাথ। 

বিক্ষোভ সভা চলাকালীন পার্টি নেতা সঞ্জীব মণ্ডল, তপন দাস, আমির আলির নেতৃত্বে ৮ জনের প্রতিনিধিদল ৭ দফা দাবি সংবলিত স্মারকলিপি নিয়ে যান বিডিও জয়দীপ চক্রবর্তীর কাছে। ফিরে এসে নেতৃবৃন্দ হুঁশিয়ারি দেন যতক্ষণ না প্রকৃত ঘর প্রাপকদের ঘর দেওয়া হচ্ছে ততক্ষণ এই আন্দোলন চলবে। প্রয়োজনে অনির্দিষ্টকালের জন্য বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভে সামিল হবেন ব্লকের ৯টি গ্রাম পঞ্চায়েতের বঞ্চিত মানুষ।

Comments :0

Login to leave a comment