Robbery

ভর সন্ধ্যায় সোনার দোকানে ডাকাতি, গুলি করে খুন মালিকের ছেলেকে

জেলা

ভর সন্ধ্যায় বারাকপুরে অলঙ্কারের দোকানে ডাকাতি করতে এসে গুলি চালিয়ে ছাব্বিশ বছরের যুবককে খুন করল দুষ্কৃতীরা। দোকান মালিক এবং এক কর্মচারীও গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে ফের গুরুতর প্রশ্ন উঠল। এলাকার ব্যবসায়ী এবং বাসিন্দারা এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন। 
বারাকপুরের আনন্দপুরীতে সিংহ জুয়েলারি দোকানের মালিকের ছেলে সদ্য বিবাহিত নীলাদ্রি সিংহ ওরফে বাবাই (২৬) এই শ্যুট আউটে মারা গেছেন। সোনার দোকানের মালিক মানিক সিংহ ও এক কর্মচারীকে গুলিবিদ্ধ অবস্থায় বিএন বোস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনায় গোটা এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে। 
সন্ধে ৬টা নাগাদ বাইকে চেপে জনা চারেক দুষ্কৃতী এসে বারাকপুরের ওল্ড ক্যালকাটা রোডের সিংহ জুয়েলারি নামে এক সোনার দোকানে ঢোকে। জনবহুল এলাকা এই ওল্ড ক্যালকাটা রোড। সে সময়ে বহু মানুষ ওই এলাকায় জিনিসপত্র কেনাকাটা করতে ব্যস্ত ছিলেন। সেই সময়ে চারজন বাইকে করে সোনার দোকানে ডাকাতির উদ্দেশ্যে ঢোকে। দোকানে ঢুকেই সমস্ত সোনার গহনা দিয়ে দিতে বলে তারা। এরপর ব্যাগের ভেতরে সমস্ত গহনা ঢুকিয়ে বেরিয়ে যাওয়ার সময় মালিক, মালিকের ছেলে ও এক কর্মচারী মিলে ব্যাগ ধরে টান দেন। ফলে গহনাভর্তি ব্যাগটা আর নিতে পারেনি দুস্কৃতীরা। তখনই রিভলবার বের করে গুলি চালায় তারা, তিন থেকে চার রাউন্ড গুলি ছোড়ে। মালিকের ছেলে নীলাদ্রী সিংহর কলারবোনের নিচে গুলি লাগে। গুলি লাগে সোনার দোকানের মালিকের গায়ে ও এক কর্মীর পায়ে। এরপর বাইকে চেপে ঐ চারজন পালিয়ে যায়।
গুলির শব্দ পেয়ে ওই জনবহুল ওল্ড ক্যালকাটা রোডে আতঙ্কে মানুষ দৌড়াদৌড়ি করতে থাকেন। ঘটনার খবর পেয়ে টিটাগড় থানার পুলিশ ঘটনাস্থলে আসে। সিংহ জুয়েলারি দোকানের মালিক মানিক সিংহ, ছেলে নীলাদ্রি সিংহ ও কর্মীকে বারাকপুর বিএন বোস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা নীলাদ্রী সিংহকে মৃত বলে ঘোষণা করেন। বর্তমানে হাসপাতালে মানিক সিংহ ও কর্মচারী চিকিৎসাধীন রয়েছেন। জনবহুল এমন একটি এলাকায় এই ধরনের ঘটনা ইতিপূর্বে কোনদিন ঘটেনি বলে জানান এলাকার মানুষ। প্রচুর মানুষ ওই দোকানের সামনে জড়ো হয়ে যান। তদন্ত শুরু করেছে টিটাগড় থানার পুলিশ। ঘটনার পর বারাকপুর পুলিশ কমিশনার অলোক রাজোরিয়া ঘটনাস্থলে আসেন। 
ঐ ব্যবসায়ীর সোনার দোকানের পারিবারিক ব্যবসা রয়েছে। এই এলাকায় ৩টি দোকান আছে তাঁদের। এই সিংহ জুয়েলারি ৭ বছরের পুরনো দোকান। এলাকায় ভালো মানুষ হিসাবে পরিচিতি রয়েছে দোকান মালিক মানিক সিংহ’র। মাস চারেক আগে ছেলে নীলাদ্রী সিংহ’র বিবাহ হয়। এই ঘটনায় বাড়িতে ও অঞ্চলে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর ঘটনার খবর বাড়িতে পৌঁছাতেই বাড়ির সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। ভরসন্ধ্যায় এই শ্যুট আউটের ঘটনায় এলাকার মানুষ আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন। বারাকপুর শিল্পাঞ্চল জুড়ে বোমা ও বন্দুকের শব্দে আতঙ্কিত মানুষ।
 

Comments :0

Login to leave a comment