CM MEETING

শিলিগুড়িতেও মুখ্যমন্ত্রীর সভায় স্কুলছাত্ররা, বিলি নষ্ট খাবারও

রাজ্য জেলা

CM MEETING মঙ্গলবার শিলিগুড়িতে ফেলে দেওয়া খারাপ খাবার।

শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠান। সেই সভায় স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে গিয়ে যোগ দেওয়ানো হয়েছিল। মঙ্গলবার মুখ্যমন্ত্রী যে সভা করেন সেখানে স্কুল পড়ুয়াদের মধ্যে নষ্ট খাবার বিতরণ করার অভিযোগ উঠেছে। অভিযোগ, খাবার খেয়ে বেশ কয়েজন পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছে। 

মঙ্গলবার কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গনে মুখ্যমন্ত্রীর সভায় শহরের বিভিন্ন স্কুল থেকে ছাত্রছাত্রীদের নিয়ে আসা হয়েছিলো। সভায় যোগ দেওয়ার আগে শিলিগুড়ি বয়েজ হাইস্কুলে প্রতিটি স্কুল থেকে প্রায় দেড় শতাধিক ছাত্রীছাত্রীদের তুলে এনে জমায়েত করা হয়েছিলো। ছাত্রছাত্রীদের মধ্যে অনগ্রসর শ্রেণি কল্যাণ দপ্তরের পক্ষ থেকে দুপুরের খাবার তুলে দেওয়া হয়।

 

অভিযোগ, দুপুরে ছাত্রছাত্রীদের হাতে যে খাবার তুলে দেওয়া হয় সেই খাবার পচা ছিলো। ছাত্রছাত্রীদের আরো অভিযোগ, পচা খাবার খেয়ে বেশ কয়েকজন পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। পরে ছাত্রছাত্রীদের মধ্যে বিতরণ করা খাবার পচা হওয়ায় ফিরিয়ে দেওয়া হয়। উদ্যোক্তারা নড়েচড়ে বসেন।

এরপরেই উদ্যোক্তাদের পক্ষ থেকে ফের ছাত্রছাত্রীদের জন্য নতুন খাবার দেবার ব্যবস্থা করা হয়। এক্ষেত্রে প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। জানা গেছে, এই ঘটনাকে ঘিরে ছাত্রছাত্রী থেকে শিক্ষক শিক্ষিকা এবং অভিভাবকরা যথেষ্ঠ ক্ষুব্ধ। অনেকেই ছাত্রদের ফিরিয়ে বাড়িতে নিয়ে যান। 

মুখ্যমন্ত্রী বিভিন্ন জেলায় সভা করছেন। বিপুল খরচ করে বাসে লোক জমায়েত করা তো হচ্ছেই। নিয়ে আসা হচ্ছে স্কুলছাত্রদের। সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী ক্ষোভ জানিয়ে বলেছেন, ‘‘নষ্ট খাবার দেওয়া হচ্ছে ছাত্রদের, অবশ্যই উদ্বেগের। বারবার মুখ্যমন্ত্রীর সভা স্কুল ছাত্রদের দিয়ে ভরানো হচ্ছেই বা কেন!‌’’

Comments :0

Login to leave a comment