FALEIRO RESIGNED

তৃণমূলের সাংসদ পদ ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফালেইরো

জাতীয় রাজ্য

FALEIRO RESIGNED

রাজ্যসভার সদস্যপদ ছেড়ে দিলেন তৃণমূল সাংসদ লুইজিনহো ফালেইরো। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেস ছেড়ে যোগ দিয়েছিলেন। গোয়ায় তৃণমূল পর্যুদস্ত হওয়র পর থেকে যদিও দলের সঙ্গে তাঁর দূরত্ব বেড়েছিল গত কয়েকমাসে অনেকটাই।

পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে ফালেইরো বলেছেন, ‘‘তৃণমূল থেকে পদত্যাগ করেছি। সাংসদ পদও ছেড়ে দিয়েছি। অন্য কোনও দলে যোগ দিচ্ছি না।’’ 

ফালেইরো বিবৃতিতে আরও বলেছেন, ‘‘মাটির সঙ্গে সংযোগ রয়েছে এমন একঝাঁক নতুন নেতাকে নিয়ে গোয়ায় সংগঠন গড়া হবে বলে আশা করেছিলাম। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে দেখে উৎসাহ জেগেছিল। তবে সেই আশা বাস্তবায়িত হয়নি।’’ 

২০২২ সালে গোয়ার নির্বাচনে শেষ পর্যন্ত লড়েননি কংগ্রেস সরকারের এই প্রাক্তন মুখ্যমন্ত্রী। তখনই তৃণমূলের সঙ্গে খটাখটি শুরু হয়। ২০২১’এ তৃণমূল তাঁকে রাজ্যসভার সাংসদ করেছিল। গোয়ায় ঢাকঢোল পিটিয়ে প্রচারে নামলেও নির্বাচন বিন্দুমাত্র সুবিধা করতে পারেনি। তৃণমূলের জাতীয় দলের স্বীকৃতি খোয়ানোর একটি কারণ গোয়ার ফলাফল। 

তৃণমূল জানিয়েছে, ‘‘ফেলেইরোকে শুভেচ্ছা। দ্রুত বিকল্প প্রার্থী ঠিক করা হবে।’’ মেয়াদ শেষের আগে অর্পিতা ঘোষকে পদত্যাগ করিয়ে ফেলেইরোকে সাংসদ করেছিল তৃণমূল কংগ্রেস। 

Comments :0

Login to leave a comment