Theft

দুঃসাহসিক চুরি জলপাইগুড়িতে, অভিযোগ নিতে অস্বীকার পুলিশের

জেলা

Theft


দুঃসাহসিক চুরি জলপাইগুড়িতে। পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতির নেতা শুভঙ্কর চ্যাটার্জির বাড়িতে মঙ্গলবার রাত নটা নগাদ চুরির ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির সার্ফের মোড় সংলগ্ন পশ্চিম কংগ্রেস পাড়া এলাকায়। জানা গেছে লকডাউনে কাজ হারান শুভঙ্কর বাবু। তবুও লকডাউনে এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি। ব্যাঙ্কের ভেন্ডার সংস্থায় কাজ করতেন। কাজ হারিয়ে লোহার গ্রিলের ব্যবসা শুরু করেন। কিছু টাকা জমিয়েও ছিলেন। যা রাখা ছিল বাড়িতে। লেবারদের পেমেন্ট দেওয়ার জন্য কিছু টাকা বাড়িতে রেখেছিলেন। সোনার গয়নাও রাখা ছিল বাড়িতে। মঙ্গলবার রাত নটা নাগাদ কাজ থেকে বাড়ি ফিরে এক বন্ধুর সঙ্গে দেখা করতে যান শুভঙ্কর চ্যাটার্জি। সেই সময় তাঁর মা সবিতা চ্যাটার্জী ঘরের কিছু প্রয়োজনীয় জিনিস কিনতে দোকানে যান। দোকান থেকে বাড়ি ফিরে তিনি লক্ষ্য করেন ঘরের দরজা খোলা। ঘরের ভিতরে ঢুকে দেখেন বিছানা পত্র ওলট পালট করে ছেলের ফাঁকা মানিব্যাগ দরজার সামনে ফেলে আলমারি চাবি দিয়ে খুলে ভেতরে রাখা সোনা গয়না টাকা পয়সা সহ সর্বস্ব লুট করে চম্পট দিয়েছে চোরের দল। 


শুভঙ্কর চ্যাটার্জি জানিয়েছেন, ‘‘নগদ টাকা ও সোনার গয়না মিলিয়ে প্রায় দু লক্ষ টাকা জিনিসপত্র নিয়ে চোরের দল চম্পট দিয়েছে। ৬৫ হাজার টাকা মতন নগদ অর্থ ছিল’’।


খবর পেয়ে প্রতিবেশী ও পরিবারের অন্য সদস্যরা ঘটনাস্থলে এসে পুলিশে খবর দেওয়ার জন্য কোতোয়ালি থানায় ফোন করলেও কেউ তোলেন নি বলে অভিযোগ। এমনকি আইসি কোতোয়ালি অর্ঘ্য সরকার কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার উপাসনা গুরুং কে মোবাইলে ফোন করা হলেও তারা ফোন ধরেননি বলে অভিযোগ করেছেন প্রতিবেশীরা।
শেষমেষ জলপাইগুড়ি কোতোয়ালি থানার আরেক অফিসার কে মোবাইলে যোগাযোগ করার পর রাত ১২টা জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থলে আসে। পুলিশের প্রাথমিক অনুমান বাড়ির পিছনের জঙ্গল টপকে ঘরে ঢুকে ছিল চোর। আশপাশের দুই একটি বাড়িতে সিসি ক্যামেরা বসানো রয়েছে। সেখান থেকে চোরেদের ছবি উদ্ধার করা সম্ভব কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। 


যদিও বুধবার সকালে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় চুরির অভিযোগ দায়ের করতে গেলে পুলিশের তরফে এফআইআর জমা নেওয়া হয়নি বলে অভিযোগ। পুলিশের তরফে জানানো হয়েছে অপরাধীদের খুঁজে বের করতে পুলিশ তল্লাশি শুরু করেছে। 

Comments :0

Login to leave a comment