Youth Burnt Live Haryana

পুড়িয়ে হত্যার তদন্তে
নামায় রাজস্থান পুলিশকে
দায়ী করল হরিয়ানা

জাতীয়

Youth Burnt Live Haryana

উলটে রাজস্থানের পুলিশকেই দায়ী করল হরিয়ানা পুলিশ। দুই মুসলিম যুবককে পুড়িয়ে হত্যার ঘটনায় রাজস্থানের পুলিশ তদন্ত করছে। হরিয়ানা পুলিশ ফৌজদারী দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ দায়ের করেছে রাজস্থান পুলিশের বিরুদ্ধে। 

গত সপ্তাহে ওই দুই যুবক নাসির ও জুনেইদকে পুড়িয়ে হত্যা করা হয়। রাজস্থানের ভরতপুর থেকে অপহরণ করা হয় তাঁদের। দেহ মেলে হরিয়ানার ভিওয়ানিতে। গরুপাচারের অভিযোগ তুলে ধাওয়া করে ঘিরে ধরে হত্যা করা হয় তাঁদের। এই এলাকায় সক্রিয় ‘গোরক্ষা বাহিনী’। যার পিছনে থাকে আরএসএস’র উগ্র হিন্দুত্ববাদী বিভিন্ন সংগঠন।

 

রাজস্থান পুলিশ রিঙ্কু সৈনি নামে একজনকে গ্রেপ্তার করে। সে জানায় জীবিত অবস্থায় প্রথম ওই দুই যুবককে ভিওয়ানির থানায় নিয়ে যাওয়া হয়েছিল। সৈনিই শ্রীকান্ত পণ্ডিত নামে একজনের নাম জানায়। গোরক্ষা বাহিনীর সদস্য শ্রীকান্ত। তারই মায়ের বয়ানে দায়ের করা হয়েছে অভিযোগ।

রাজস্থান পুলিশ জানাচ্ছে যে আরেক অভিযুক্ত শ্রীকান্ত পণ্ডিতের মায়ের বয়ানে অভিযোগ দায়ের হয়েছে। শ্রীকান্তের মা দুলারি দেবীর অভিযোগ, রাতে তাঁর বাড়িতে যায় রাজস্থান পুলিশের চল্লিশ জনের একটি দল। মহিলাদের লাথি মারে। তাঁর পুত্রবধূ সন্তানসম্ভবা ছিলেন, লাথির কারণে তাঁর গর্ভপাত হয়েছে। 

হরিয়ানায় সরকার বিজেপি’র। রাজস্থানের কংগ্রেস সরকারের পুলিশের ঢিলেমি নিয়েও অভিযোগ উঠেছে। সিপিআই(এম)’র প্রতিনিধিদল নিহতের পরিবারের সঙ্গে কথা বলে অভিযোগ জানায় বিশদে।

Comments :0

Login to leave a comment