Higher Secondary Exam 2023

আইএএস হওয়ার স্বপ্ন দেখছে আবু সামা

রাজ্য

Higher Secondary Exam 2023


এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তর দিনাজপুর জেলার দুই জন মেধা তালিকায় স্থান পেয়ে জেলার নাম গৌরবান্বিত করেছেন। মেধা তালিকায় দ্বিতীয় স্থানে চাকুলিয়া ব্লকের কানকি এলাকার রামকৃষ্ণ প্রমোদ দাসগুপ্ত মেমোরিয়াল হাই স্কুলের আবু সামা। তার প্রাপ্ত নম্বর ৪৯৫। এছাড়াও দশম স্থানে রয়েছেন ইসলামপুর গার্লস হাইস্কুলের প্রত্যুষা দাস তাঁর প্রাপ্ত নম্বর ৪৮৮।  
সংসারে তেমন কোনো সাচ্ছলতা নেই। আছে শুধু মাথা গোজার ঠাই। প্রাইভেট শিক্ষক নেই, স্কুলের শিক্ষক শিক্ষিকাদের প্রেরণা তাতেই সাফল্যের শীর্ষে আবু সামা। আইএএস হওয়ার স্বপ্ন দেখছে সে।


অন্যের জমিতে ভাগে চাষ করেন বাবা মহম্মদ জাহিরুদ্দিন। তাই দিয়ে চলে সংসার। মা দুই দিদি ভাই এই নিয়ে তাদের পরিবার। উত্তর দিনাজপুর জেলার প্রান্তিক গ্রামের নাম নিশিনধারা। রায়গঞ্জ সদর শহর থেকে ৬৯ কিলোমিটার দূরে আবার কিষানগঞ্জ থেকে মাত্র ১১ কিলোমিটার দূরে প্রত্যন্ত গ্রামের নাম নিশিনধারা। 
ছেলের সাফল্যে দারুন খুশি বাবা জাহিরুদ্দিন বলেন, পড়াশোনা তো ভালোই করে কিন্তু এমন রেজাল্ট হবে তা জানা ছিলো না। ইংরেজিতে অর্নাস নিয়ে পড়াশোনা শেষে আইএএস হওয়ার স্বপ্ন দেখছে আবু সামা। আবুর সাফল্যে উচ্ছসিত তার স্কুলের শিক্ষকরা। উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় স্থানাধিকারি আবু সামাকে স্কুল থেকে সংববর্ধিত করছেন শিক্ষকরা।

Comments :0

Login to leave a comment