Anubrata Mondal

অনুব্রতর জামিনের শুনানি ১০ সপ্তাহ পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট

জাতীয় রাজ্য

অনুব্রত মণ্ডলের জামিনের আবেদনের শুনানি ১০ সপ্তাহ পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। দীর্ঘদিন ধরেই জামিনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন অনুব্রত। এর আগে একাধিকবার খারিজ হয়ে গিয়েছিল জামিনের আবেদন। দিল্লি হাইকোর্টেও মেলেনি। তৃণমূল নেতার জামিনের আবেদন আগেই নাকচ করে দিয়েছে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মরিয়া অনুব্রত মণ্ডল। কোনও আদালতেই জামিন মেলেনি।  শুক্রবার অনুব্রত জামিনের আবেদনের শুনানি ১০ সপ্তাহ পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। প্রায় আড়াই মাস পরে ফের গোরু পাচার মামলায় শুনানি। জুলাই মাসে ফের মামলার শুনানি হওয়ার কথা। তাই তিহারে জেলে বন্দি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি’র স্নেহের অনুব্রত ওরফে কেষ্ট মণ্ডলের লোকসভা ভোট কাটবে তিহাড়েই। 
আগামী ১৩ মে অর্থাৎ সোমবার চতুর্থ দফার বীরভূমের দুটি লোকসভা কেন্দ্রের ভোট গ্রহণ হবে। এই প্রথম অনুব্রতকে ছাড়া কোন ভোট হচ্ছে বীরভূমে।
২০২২ সালের ১১ আগস্ট গোরু পাচার কাণ্ডে বোলপুরের নীচুপট্টিতে তাঁর বাড়ি থেকেই মুখ্যমন্ত্রীর স্নেহের ‘কেষ্ট’ অনুব্রত মন্ডলকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। পরবর্তীতে গ্রেপ্তার হন অনুব্রত মণ্ডলের একমাত্র মেয়ে সুকন্যা মণ্ডলও। তাঁকেও রাখা হয়েছে দিল্লির তিহাড় জেলেই। 
তিহারে বন্দি মুখ্যমন্ত্রীর স্নেহের অনুব্রত ওরফে কেষ্ট মণ্ডলের হয়ে মমতা ব্যানার্জি দাবি করেছেন, ‘‘কেষ্টকে জেলে আটকে রাখলেও মানুষের মন থেকে দূরে সরিয়ে রাখতে পারেনি। বীরভূমে অনেক উন্নয়ন হয়েছে। কেষ্ট আজ জেলে থাকলেও আমি মনে করি,  এই ছেলেটা জেলার উন্নয়নটাকে হাতের মুঠোর মধ্যে রেখে কাজ করত। তাই পরপর চারটি সেতু হয়েছে। দেখবেন,  বীরভূমে ভোট হয়ে যাবে, ও ছাড়া পেয়ে যাবে।
গোরু পাচারের কিংপিন এনামুল হকের সঙ্গে অনুব্রত মণ্ডলের সক্রিয় যোগাযোগ ছিল। গোরু পাচারের পথ মসৃণ করে দেওয়ার বিনিময়ে এনামুল হকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা নিতেন। পরবর্তীতে সেই টাকার পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ফিক্সড ডিপোজিট, জমি এবং বিভিন্ন এনজিও-তে বিনিয়োগ করেছিলেন। মমতা ব্যানার্জির স্নেহধন্য সেই ‘বীর’ অনুব্রত মণ্ডলের জামিনের আবেদনের শুনানি ১০ সপ্তাহ পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট।

Comments :0

Login to leave a comment