Layoff

অস্থায়ী কর্মী ছাঁটাইয়ের নির্দেশিকা বনদপ্তরের

জেলা

layoff ছাঁটাই এর নোটিশ পাওয়া বনদপ্তরের অস্থায়ী কর্মীদের প্রতিবাদ বনদপ্তরের ডিভিশনাল অফিসে।

আচমকাই কর্মী ছাঁটাই এর নির্দেশিকা বনদপ্তরের। যার ফলে জেলা বনদপ্তরের প্রায় দুই শতাধিক অস্থায়ী কর্মী এক অনিশ্চিত ভবিষ্যতের সামনে। দীর্ঘদিন ধরে তারা গাছ লাগানো, হাতি তাড়ানো, বন পরিষ্কার, আগুন নেভানো, বন দপ্তরের রেস্ট হাউসে কাজ করেন। বেতন ৬৯০০ টাকা। এই অস্থায়ী বনকর্মীদের ছাটাই এর নির্দেশিকা জারি হতেই প্রতিবাদে সামিল হলেন সেই সমস্ত অস্থায়ী কর্মীরা। শুক্রবার জেলার বিভিন্ন রেঞ্জ থেকে আসা বনদপ্তরের অস্থায়ী কর্মীরা বন দপ্তরের পুরুলিয়া ডিভিশনের দপ্তরে এসে বিক্ষোভে সামিল হন। কর্তৃপক্ষের কাছে দাবি জানান যারা কাজ করছেন তাদের সকলকে কাজে রাখতে হবে। কাজ চলে গেলে পরিবার-পরিজন নিয়ে তারা অথৈ সাগরে পড়বেন।


বনদপ্তরের অস্থায়ী কর্মীরা জানিয়েছেন তারা বহু বছর ধরে পুরুলিয়ার অযোধ্যা, আড়ষা, বাঘমুণ্ডি, পাড়া,  রঘুনাথপুর সহ জেলার ৮ টি রেঞ্জে বনবিভাগে কাজ করে আসছেন। তাদের দাবি এক একটি রেঞ্জে ২০-২৫ জন করে অস্থায়ী কর্মী কাজ করেন।  


সম্প্রতি পুরুলিয়া বনবিভাগের পক্ষ থেকে হঠাৎ করে কর্মী ছাঁটাইয়ের নির্দেশিকা জারি করা হয়েছে। কাজ হারানোর আশঙ্কায় রয়েছেন অস্থায়ী কর্মীরা। শুক্রবার পুরুলিয়া জেলার ৮ টি রেঞ্জের সমস্ত অস্থায়ী বনকর্মীরা একত্রিত হয়ে পুরুলিয়া ডিভিশনের  অফিসে এসে প্রতিবাদ জানান।

Comments :0

Login to leave a comment