Earthquake in Nicobar

পরপর দুবার ভূমিকম্পে কেঁপে উঠল নিকোবর

জাতীয়

রবিবার পরপর দুবার ভুমিকম্পে কেঁপে উঠল নিকোবর আইল্যন্ড। সমুদ্রের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পের উৎসস্থল বলে জানিয়েছে ন্যশনাল সেন্টার ফর সিসমোলজি (NCS)। প্রথমবার রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১ ও দ্বিতীয়বার ছিল ৫.৮। দুক্ষেত্রেই ভূমিকম্পের উৎসস্থল ছিল সমুদ্রের ১০ কিলোমিটার গভীরে। প্রথম কম্পনটি অনুভূত হয় ২.৪৯টায় দ্বিতীয়টি ৪.০১ টায়। যদিও কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

 

Earthquake of Magnitude:5.5, Occurred on 09-04-2023, 17:47:38 IST, Lat: 8.95 & Long: 94.06, Depth: 37 Km ,Location: Nicobar Islands, India for more information Download the BhooKamp App https://t.co/7t0sgsKmfn @Indiametdept @ndmaindia @DDNewslive @Dr_Mishra1966 pic.twitter.com/n1bKZhzpGe

— National Center for Seismology (@NCS_Earthquake) April 9, 2023 ">

 


এর আগে ৩১ জানুয়ারী ভূমিকম্প হয়েছিল আন্দামন সাগরে। সেক্ষেত্রে আন্দামান ও নিকোবর দ্বীপদুটি ভূমিকম্পে কেঁপে ওঠে। সেসময় কম্পনের মাত্রা ছিল ৪.৯। এবং নিকোবরে ভূমিকম্প অনুভূত হয়েছিল ৬ মার্চ। আন্দামান নিকোবরে বারবার ভুমিকম্প হওয়ায় চিন্তার ভাঁজ ফেলেছে ভূবিজ্ঞানীদের কপালে। বারবার ভূমিকম্প হলেও সুনামি সতর্কতা জারি করেনি ন্যশনাল সেন্টার ফর সিসমোলজি।

Comments :0

Login to leave a comment