BIHAR FIRING

জমি বিবাদে চলল গুলি, বিহারে জখম ৫ মহিলা

জাতীয়

bihar firing land dispute crime

বিহারে জমি বিবাদে গুলিবিদ্ধ হলেন পাঁচ মহিলা। শনিবার রাতে বিহারের বেতিয়া জেলায় এই ঘটনার খবর মিলেছে। আহত পাঁচজনই হাসপাতালে চিকিৎসাধীন। 

{AD}

জেলা প্রশাসন সূত্রে খবর, শনিবার বেত্তিয়া এবং পশ্চিম চম্পারণ জেলার সীমান্তবর্তী নাকটি পাটওয়ারা গ্রামে জমির বিবাদকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়। গ্রামবাসীরা জানাচ্ছেন, ১৯৮৫ সালে  বিতর্কিত জমিটিকে খাস জমি ঘোষণা করে ভূমিহীন কৃষকদের পাট্টা দিয়েছিল বিহার সরকার। কিন্তু জমির পূর্বতন মালিকরা এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতের দ্বারস্থ হয়। ২০০৪ সাল থেকে এই মামলা অমীমাংসিত অবস্থায় রয়েছে। 

গ্রামবাসীদের অভিযোগ, শনিবার আগের মালিকপক্ষ জমি দখলের জন্য মাঠে ট্র্যাক্টর নামিয়ে দেয়। এই ঘটনায় সামনে থেকে নেতৃত্ব দেয় শিশির দুবে। কৃষক পরিবারের মহিলারা বাধা দিতে এলে তাঁদের লক্ষ্য করে গুলি ছোড়ে শিশির দুবে। সেই ঘটনাতেই পাঁচজন আহত হয়েছেন। 

এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে বিস্তীর্ণ অঞ্চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছন পুলিশের শীর্ষ আধিকারিকরা। গ্রেপ্তার করা হয় মূল অভিযুক্ত শিশির দুবেকে। 

এই ঘটনার প্রেক্ষিতে বেতিয়া জেলার পুলিশ সুপার উপেন্দ্রনাথ ভার্মা জানান, ঘটনায় ব্যবহৃত সন্দেহে একটি বন্দুক বাজেয়াপ্ত করা হয়েছে। সেটিকে পরীক্ষার জন্য ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হবে। 

Comments :0

Login to leave a comment