CBI Raids

আরেক তৃণমূল বিধায়কের বাড়িতে সিবিআই হানা , ভাঙা হচ্ছে লকার

রাজ্য

CBI Raids


নিয়োগ দুর্নীতির তদন্তে  আরও এক তৃণমূল বিধায়কের বাড়িতে পৌঁছল সিবিআই’য়ের আধিকারীকরা। শুক্রবার বিকেল ৩টে নাগাদ কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী নিয়ে তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে পৌঁছয় কেন্দ্র্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। নিয়োগ কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে তাপস সাহার। তাপস সাহার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশের পরই এদিন তেহট্টে তৃণমূল বিধায়কের বাড়িতে হানা দেয় সিবিআই তদন্তকারীদের একটি দল। প্রথমেই তাপস সাহার মোবাইল ফোনটি সিজ করে সিবিআই। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তাপস সহার বাড়ি ও অফিস ঘিরে রাখেন। অফিসেই ছিলেন দিধায়ক তাপস সাহা। তাঁকে বাড়িতে নিয়ে যায় সিবিআই’য়ের আধিকারীকরা। সিবিআই আধিকারিকরা বাড়ির ভিতরে প্রবেশ করার পরেই বাড়ির মুলগেট বন্ধ করে দেওয়া হয়। বিভিন্ন নথি খতিয়ে দেখার সঙ্গে সঙ্গে শুরু হয় জিজ্ঞাসাবাদ। সিবিআই একটি সূত্রে পাওয়া খবরে জানা গেছে বিধায়কের অফিসের লকার ভাঙা হচ্ছে। এই বিধায়কের কাছেও কি মিলতে পারে বিপুল সম্পদের হদিশ বাড়ছে জল্পনা।

গত মঙ্গলবার তেহট্ট বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক তাপস হাসার বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগের মামলায় সিবিআই’কে তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সেদিন তাঁর বিরুদ্ধে ওঠা মামলায় বিচারপতি রাজাশেখর মান্থা এই নির্দেশ দেন। চাকরির বিনিময়ে প্রায় ৫ কোটি টাকা নেওয়ার অভিযোগ ওঠে তাপস সাহার বিরুদ্ধে, মামলাও হয়। সেই দুর্নীতির তদন্ত করছিল রাজ্য পুলিশ। সেই তদন্তে অসন্তোষ প্রকাশ করে গোটা তদন্ত প্রক্রিয়াটি আগামী ১৫ দিনের মধ্যে সিবিআই’র হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা। পাশাপাশি আদালতের পর্যবেক্ষণ, যেহেতু নিয়োগ দুর্নীতির বিভিন্ন মামলার তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, কাজেই রাজ্যের পুলিশের হাতে তাপস সাহা মামলার তদন্তভার থাকলে বিঘ্ন ঘটতে পারে যাবতীয় তদন্ত প্রক্রিয়া। 

সেই নির্দেশের পরই এদিন তেহট্টে তৃণমূল বিধায়কের বাড়িতে হানা দেয় সিবিআই তদন্তকারীদের একটি দল। শুধু ৫ কোটি নয়, তাপস সাহার বিরুদ্ধে এর আগে বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতিতে প্রায় ১৬ কোটি টাকা আত্মসাতেরও অভিযোগ রয়েছে। 
 

Comments :0

Login to leave a comment