CPI(M) MASS OUTREACH CAMPAIGN

জনসংযোগ ঝালিয়ে নিতে বছরের প্রথম দিনেই পথে নামল সিপিআই(এম)

রাজ্য কলকাতা

CPIM TMC  BENGAL WEST BENGAL POLITICS  KOLKATA MD SALIM BIMAN BASU

‘‘আপনার কথা শুনতে, বিকল্পের কথা বলতে, আপনার কাছে এসেছি’’। এই স্লোগান তুলে ইংরেজি নতুন বছরের প্রথম দিনেই পথে নামল সিপিআই(এম) কলকাতা জেলা কমিটি। রবিবার বিকেলবেলা এই স্লোগানকে সামনে রেখে কলকাতার নিউ মার্কেট অঞ্চলে গণসংগ্রহ এবং জনসংযোগ কর্মসূচি সারলেন সিপিআই(এম) নেতাকর্মীরা। 

সিপিআই(এম) নেতৃত্ব জানান, এদিন উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের অন্তর্গত ১৯টি এরিয়া কমিটির কর্মী সমর্থকরা এই কর্মসূচিতে অংশ নেন। ১৯টি এরিয়া কমিটি থেকে গড়ে ৫জন পার্টি কর্মী এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন। কর্মসূচির নেতৃত্ব দেন বিমান বসু, মহম্মদ সেলিম, কল্লোল মজুমদার, অনাদী সাহু, কনিনীকা ঘোষ, মধুজা সেনরায় সহ কলকাতা জেলার সিপিআই(এম) নেতৃবৃন্দ। 

এদিনের কর্মসূচিকে ঘিরে নিউমার্কেট চত্ত্বরে সাধারণ মানুষের মধ্যে যথেষ্ট সাড়া পড়ে। বহু ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীকে এগিয়ে এসে মহম্মদ সেলিম এবং বিমান বসুর সঙ্গে কথা বলতে দেখা যায়। মহম্মদ সেলিমকে ঘিরে সেলফি তোলার ভিড়ও চোখে পড়ে। ক্ষুদ্র ব্যবসায়ী এবং হকার শ্রমিকদের পাশাপাশি বছরের প্রথম দিনে নিউমার্কেট কেনাকাটা করতে আসা সাধারণ মানুষও সাধ্যমতো সিপিআই(এম)’র তহবিলে অর্থ সাহায্য করেন। গ্র্যান্ড হোটেলের সামনের অস্থায়ী ট্যাক্সিস্ট্যান্ডের শ্রমিকদেরও সহায়তার হাত বাড়িয়ে দিতে দেখা যায়। এদিন মোট ১২টি ছোট দলে ভাগ হয়ে গণসংগ্রহের কাজ চলে। বহু মানুষকে সেই ছোট ছোট মিছিলগুলকে মোবাইলের ক্যামেরাবন্দী করতে দেখা যায়। 

এদিন নিউমার্কেটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মহম্মদ সেলিম বলেন, ‘‘ নতুন বছরে দেশে মোদীর লুট এবং রাজ্যে দিদির লুঠ বন্ধ করা হবে। এটাই এই বছরে আমাদের অঙ্গীকার’’। সিপিআই(এম) সূত্রে খবর, ৩১ জানুয়ারি অবধি কলকাতা শহরের সমস্ত প্রান্তে এই গণসংগ্রহ এবং জনসংযোগ কর্মসূচি নেওয়া হবে। 

এদিন নিউমার্কেটের কর্মসূচিতে যোগ দেওয়ার আগে মাতঙ্গিনী হাজরা এবং গান্ধী মূর্তির নীচে অবস্থানরত সরকারি চাকরি প্রার্থীদের অবস্থান মঞ্চে যান মহম্মদ সেলিম। প্রসঙ্গত, আন্দোলনকারীদের সহমর্মিতা জানাতে প্রতিটি উৎসবের দিনেই অবস্থান মঞ্চে এসে তাঁদের সঙ্গে দেখা করেন মহম্মদ সেলিম। এদিনও তার অন্যথা হয়নি। রবিবার মহম্মদ সেলিম ছাড়াও  প্রতিনিধি দলে ছিলেন চাকরিপ্রার্থী আন্দোলনের অন্যতম সংগঠক ইন্দ্রজিৎ ঘোষ। 

 

Comments :0

Login to leave a comment