Dadpur School

ভাঙা ছাদের তলাতেই চলছে ক্লাস

রাজ্য জেলা

স্কুলের পাকা ঘড় থাকলেও ক্লাস নিতে হচ্ছে ভাঙা টালির ঘরে

অভীক ঘোষ

স্কুল বাড়ির মাথার টালির চাল ভাঙা। সেই ঘরেই চলছে ক্লাস। প্রধান শিক্ষকের দাবি অফিশ ঘর থাকলেও মিড ডে মিলের খাওয়া দাওয়া আবার সেই ঘরেই করতে হচ্ছে। মানে অফিস ঘর আর মিড ডে মিলের ঘর একটাই। এমনই বেহাল দশার ছবি ধরা পড়েছে হুগলীর দাদপুর থানার মাকালপুর গ্রাম পঞ্চায়েতের বাদিষ্টা গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের।

স্কুলের টিচার ইনচার্জ অঞ্জন কুমার দত্ত জানান, ২০১৭ সালে স্কুলের পাকা ঘরের ফাটল দেখা যায়, এর পরই ক্লাস নেওয়া বন্ধ করে দেওয়া হয়। পাকা ঘড়ের ছাদ থেকে খসে পড়ছে প্লাস্টার,  কোথাও আবার বিম থেকে বেরিয়ে আছে রড। তাই পাশেই একটি টালির ছাউনি দেওয়া ঘরে ক্লাস চালু করা হয় যদিও সেই ঘরের অবস্থাও বেহাল।

কোন রকমে স্কুল চালাতে হচ্ছে তাদের।স্কুলের ভগ্ন দশার কারণে আতঙ্কিত শিক্ষক থেকে অভিভাবকরা। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অভিযোগ স্কুলের ভগ্ন দশার কথা জানিয়ে মেরামতের দাবিতে বার বার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান হয়েছে। টাকা অনুমোদন হলেও সেই টাকা এখনও হাতে পায়নি স্কুল কর্তৃপক্ষ।

অন্যদিকে অভিভাবকদের দাবি স্কুল বিল্ডিং মেরামত করে পড়াশোনার উপযুক্ত পরিবেশ গড়ে তোলার দিকে নজর দিক প্রশাসন।

যদিও এ বিষয়ে দাদপুর সার্কেলের স্কুল পরিদর্শক সৌমিতা আচার্য বলেন, স্কুলের বিষয়টি  উধ্বর্তন কর্তৃপক্ষকে জানান হয়েছে। খুব তারাতারি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ছবি:- স্কুলের পাকা ঘড় থাকলেও ক্লাস নিতে হচ্ছে ভাঙা টালির ঘরে। 

Comments :0

Login to leave a comment