bihar dalit

বিহারে দলিত মহিলাকে নির্যাতন

জাতীয়

বিহারে দলিত মহিলাকে বিবস্ত্র করে মারধর করল মহাজন। নির্যাতিতার মুখে প্রস্রাবও করা হয়। গত শনিবার পাটনা জেলার খুশরুপুরে ঘটনাটি ঘটে। মহাজনের ঋণের টাকা শোধ নিয়ে অযৌক্তিক চাহিদা না মানায় দলিত মহিলাকে চরম হেনস্থার শিকার হতে হয়। সোমবার পাটনায় জেলা প্রশাসনের এক আধিকারিক এই কথা জানান।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার খুশরুপুরের ঘটনায় প্রশাসনকে কঠোর ব্যবস্থাগ্রহণের নির্দেশ দিয়েছেন। বর্তমানে মূল অভিযুক্ত প্রমোদ সিং ও তার ছেলে অংশু সিং পলাতক। পুলিশের এক আধিকারিক বলেন, পলাতকদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

 আহত দলিত মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, সুদ সমেত ঋণের পুরো টাকা পরিশোধ করার পরেও তাঁর ওপরে দলবল নিয়ে মহাজন অত্যাচার চালায়। ‘‘আমার স্বামী মহাজন প্রমোদ সিংয়ের থেকে কয়েক মাস আগে ১,৫০০ টাকা নিয়েছিল। কিছু দিন পর তিনি সুদ সহ পোরো ঋণের টাকা ফেরত ও দিয়ে দেন। কিন্তু তার পরেও মহাজন অতিরিক্ত টাকার দাবি করতে থাকেন। আমরা তা দিতে রাজি হইনি,’’ হাসপাতালের শয্যা থেকে জানান নির্যাতিতা।

গত ২৩ সেপ্টেম্বর প্রমোদ সিং টাকা না দিলে মহিলাকে বিবস্ত্র করে গ্রাম ঘোরানোর হুমকি দেয়। সেদিনই নির্যাতিতা খুশরুপুর থানায় মোবাইলে ওই মহাজনের বিরুদ্ধে অভিযোগ করেন। এর পর রাত ১০টা নাগাদ প্রমোদ এবং অংশু দলবল নিয়ে দলিত পরিবারটির ঘরে চড়াও হয়। ঘরে ঢুকে তারা মহাজনের বাড়িতে মহিলাকে তুলে নিয়ে যায়। মহিলাকে মহাজন ও তার লোকজন প্রচণ্ড মারধরের পরে বিবস্ত্র করে দেয়। শুধু তাই নয়, প্রমোদ এর পরে ছেলে অংশুকে মহিলার মুখে প্রস্রাব করতে বলে। মহাজনের বাড়ি থেকে কোনোক্রমে মহিলা পালিয়ে প্রাণ বাঁচান।

Comments :0

Login to leave a comment