Atique Ahmed murder case

আতিক হত্যা কান্ডে সাসপেন্ড পাঁচ পুলিশ আধিকারিক

জাতীয়

গত ১৫ এপ্রিল পুলিশের সামনে উত্তর প্রদেশের প্রয়াগরাজে গ্যাংস্টার থেকে রাজনীতিক আতিক আহমেদ এবং তার ভাই আশরাফের হত্যার ঘটনায় পাঁচ পুলিশ আধিকারিককে সাসপেন্ড করলো প্রশাসন।
যাদের সাসপেন্ড করা হয়েছে তারা হলেন শাহগঞ্জ পুলিশের সিনিয়র অফিসার অশ্বনী কুমার সিং এছাড়া দুই ইন্সপেক্টর এবং দুই কনস্টেবল রয়েছেন। ইতিমধ্যে এই ঘটনার তদন্তের জন্য যেই সিট তৈরি হয়েছে তারা ঘটনাস্থলে উপস্থিত পুলিশ আধিকারিকদের জিঞ্জাসাবাদ করেছেন।
প্রাক্তন সাংসদ এবং তার ভাইকে তিনজন লোক গুলি করে হত্যা করে। তিনজন হলেন লাভলেশ তিওয়ারি, সানি সিং এবং অরুণ মৌর্য। প্রয়াগরাজে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তারা সাংবাদিক পরিচয় দিয়ে এসে আহমেদ ও তার ভাইকে গুলি করে।


বুধবার প্রয়াগরাজ আদালত তিন আততায়ীকে চার দিনের পুলিশ হেপাজত দিয়েছে। আগামী ২৩ এপ্রিল তিনজনকে আবার আদালতে পেশ করা হবে।
বিশেষ তদন্তকারী দলের পক্ষ থেকে তিনজনের বক্তব্য রেকর্ড করা হয়েছে। তদন্তের অংশ হিসাবে অপরাধের দৃশ্যটি পুনরায় তৈরি করা হবে বলে প্রশাসন সূত্রে খবর।
সংবাদমাধ্যমে বিভিন্ন ফুটেজে আতিক এবং তাঁর ভাইকে মারার সময় ওই তিন যুবকের মুখে জয় শ্রীরাম স্লোগান শোনা যায়। মঙ্গলবার সুপ্রিম কোর্ট আহমেদ ও তাঁর ভাইয়ের হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত চেয়ে একটি আবেদনের শুনানি করতে সম্মত হয়েছে। সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে পিটিশনের শুনানি হবে ২৪ এপ্রিল।

Comments :0

Login to leave a comment