Gold Medals Wins

দারিদ্রকে হারিয়ে জাতীয় যোগাসনে পাঁচটি স্বর্ণ পদক কোন্নগরের সোমনাথের

খেলা

Gold Medals Wins জাতীয় যোগাসনে স্বর্ণ পদক জয়ী সোমনাথ মুখোপাধ্যায়। ছবি অভীক ঘোষ

আর্থিক সমস্যাকে দূরে সরিয়ে লড়াই করে চলছে কোন্নগরের সোমনাথ মুখোপাধ্যায়ের। সব্জি বিক্রেতার ছেলের জাতীয় যোগাসনে পাঁচটি স্বর্ণ পদক জয়, থাইল্যান্ডে আন্তজার্তিক প্রতিযোগিতায় যাওয়া নিয়ে অনিশ্চয়তা।

 

 



তৃতীয় শ্রেণীতে পড়ার সময় দিদিমার হাত ধরে যোগাসন শেখা শুরু। রাজ্য এমনকি জাতীয় স্তরে শতাধিক পদক ও পুরস্কার প্রাপ্তি তাঁর। আগামী লক্ষ থাইল্যান্ডে আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতা। কিন্তু সেখানে সমস্যা অর্থ। 
১৪ থেকে ১৬ নভেম্বর হরিয়ানায় অনুষ্ঠিত হয় জাতীয় যোগাসন প্রতিযোগিতা। সেখানেই পাঁচটি ইভেন্টে নেমে পাঁচটি স্বর্ণ পদক এবং চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নও হয় সোমনাথ।



মামার বাড়িতে থাকার সুবাদে দিদিমা সোমনাথকে স্থানীয় একটি ক্লাবে ভর্তি করে দেন। সেই শুরু ছোটো থেকেই যোগাসন করতে ভালোবাসে সোমনাথ। বিএ প্রথম বর্ষের ছাত্র সোমনাথ। 
কোন্নগরে এক কামরার মামার বাড়িতে থাকে সোমনাথরা। সেই ঘরও তার পুরষ্কারে ভরে গেছে। বাবা রাজু মুখোপাধ্যায় সব্জি বিক্রি করেন। তা দিয়ে কোনো ভাবে চলে তাদের। পড়াশোনার পাশাপাশি যোগাসন করে ভবিষ্যত গড়তে চায় সোমনাথ।

আগামী জুন মাসে থাইল্যন্ডে আন্তর্জাতিক প্রতিযোগিতার আসর বসবে। সেখানে যাওয়ার জন্য নির্বাচিত হলেও অর্থাভাব ভাবাচ্ছে সোমনাথ ও তার পরিবারকে। এর আগেও একবার আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিদেশে যাওয়ার সুযোগ পেয়েও হাতছাড়া হয়েছে অর্থের অভাবে। তার মা পিঙ্কি দেবী বলেন, ছেলের ভবিষ্যত নিয়ে ভাবনা আছে। হরিয়ানায় খেলতে গেল সুদে টাকা ধার নিয়েছিলাম। থাইল্যান্ডে যেতে সরকারি সাহায্য পেলে ভালো হয়।

0 Comments

Login to leave a comment