Khanakul Farmers Protest

বোরো জলের দাবিতে গণঅবস্থান ও পথঅবরোধ খানাকুলে

জেলা

Khanakul Farmers Protest বোরো জলের দাবিতে সোমবার কৃষক সভার উদ্যোগে খানাকুলের চক্রপুর মোড়ে পথ অবরোধ।


বোরো জলের দাবিতে সারা ভারত কৃষক সভার খানাকুল ২ ব্লক কমিটির উদ্যোগে সোমবার চক্রপুর মোড় সংলগ্ন রাস্তায় গণঅবস্থান ও পথঅবরোধ করা করা হয়। খানাকুলের এক বড় অংশ জুড়ে বোরো ধান চাষে ডিভিসি 'র ছাড়া জলে চাষ আবাদ হয়। এবার এখনো পর্যন্ত ডিভিসির জল না আসার ফলে বোরো ধান চাষ ব্যাহত হচ্ছে। মিনি ডীপটিউবওয়েল ও শ্যালো এলাকায় ধান রোয়া হলেও ডিভিসি 'র জল না আসায় বহু জমিতে ধান রোয়ার কাজ থমকে গেছে।

বোরো জল সরবরাহের ক্ষেত্রে প্রশাসনের কোন হেলদোল নেই। বাম আমলে প্রতি বছর বোরো জল সরবরাহ ও বোরো বাঁধ নির্মাণের কাজ সময় মতো হতো। ফলে কৃষকরা বোরো চাষে সুবিধা পেতেন। কিন্তু তৃণমূলের আমলে জল সরবারহে  প্রশাসনের গাফিলতিতে চাষের সমস্যা দেখা যায়।  এবারও মাঘ মাস শেষ হলেও জলের দেখা নেই। ফলে কৃষকদের মধ্যে ক্ষোভ বাড়ছে। 


এদিন বেলা সাড়ে  ১০ টা থেকে দেড়ঘন্টা ধরে বিক্ষোভ সভা হয়। বক্তব্য রাখেন  কৃষক নেতা জাহাঙ্গীর আলম, দিলীপ বেরা,  কার্তিক ঘোষ,  স্বদেশ চৌহান ও নেপাল খাঁ। উপস্থিত ছিলেন ভজহরি ভূঁইয়া, ধনঞ্জয় সাঁতরা, জগন্নাথ দ্বারী, প্রদীপ সামন্ত ও অসীম বাগ। সভাপতিত্ব করেন  সমীর পাল। অবরোধের ফলে গড়েরঘাট রাস্তা ও গণেশপুর রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। পরে পুলিশ প্রশাসন হস্তক্ষেপে ও আশ্বাসে অবরোধ উঠে। আগামী দু - তিন দিনের মধ্যে বোরো জল না এলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে নেতৃবৃন্দ জানান। 
 

Comments :0

Login to leave a comment