US president election

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে লড়বেন ভারতীয় বংশদ্ভুত বিবেক রামাস্বামী

আন্তর্জাতিক

মার্কিন রাষ্ট্রপতির লড়াইতে নাম লেখালেন ভারতীয় বংশদ্ভুত বিবেক রামাস্বামী। ২০২৪’র রাষ্ট্রপতি নির্বাচনে রিপাব্লিকান পার্টির হয়ে নিক্কি হালের পর রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন দেবেন বিবেক। ৩৭ বছরের রামাস্বামীর মা-বাবা বহু বছর আগেই কেরালা থেকে মার্কিন মুলুকে গিয়েছিলেন। ফক্স নিউজের এইকটি লাইভ ইন্টারভিউ চলাকালীন এই ঘোষণা করেন। 
বিবেক দ্বিতীয় ভারতীয় বংশদ্ভুত ব্যক্তি যিনি রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে নাম লেখালেন। নির্বাচনী প্রচারে তিনি যোগ্যতাকে অগ্রাধীকার দিতে চান। ওপরদিকে মঙ্গলবার আমেরিকার সিয়াটেলে জাতি ভিত্তিক বৈষম্য অবলুপ্তি করার সিদ্ধান্ত নিল। 


সিয়াটেলই প্রথম মার্কিন শহর যেখানকার সাধারণ মানুষ জাতি ভিত্তিক বৈষম্যের বিরুদ্ধে ভোট দিলেন। শিক্ষা ক্ষেত্রে, চাকরির ক্ষেত্রে এমনকি বাড়ি পেতেও জাতি বৈষম্যের মুখে পড়তে হয় আমেরিকার বহু শহরের বাসিন্দাদের। জানুয়ারি মাসে এই প্রথার বিরুদ্ধেই প্রথম প্রস্তাব এনেছিলেন ক্ষমা সাওয়ান্ত। সেই প্রস্তবের পক্ষেই পড়ল হাজার হাজার ভোট। যদিও এই পদক্ষেপের সরাসরি বিরোধিতা করেছে হিন্দু আমেরিকান ফাউন্ডশেন ও কলিশন ওফ হিন্দুস নর্থ আমেরিকা। সিয়াটেলের মানুষকে সমর্থন করেছে আম্বেদকর ইন্টারন্যশনাল। তাদের দাবি আমেরিকার পিছিয়ে পড়া মানুষের কাছে এটি নৈতিক জয়।

Comments :0

Login to leave a comment