Jadavpur University Student Death Case

যাদবপুর কান্ডে গ্রেপ্তার আরও দুই

রাজ্য

Jadavpur University Student Death Case


প্রাক্তনীকে জেরা করে যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার আরও দুই পড়ুয়া। গ্রেপ্তার দুই পড়ুয়া দীপশেখর দত্ত এবং মনোতোষ ঘোষ। যাদবপুরের অর্থনীতি বিভাগেরে দ্বিতীয় বর্ষের ছাত্র দীপশেখর। তাঁর বাড়ি বাঁকুড়ায়। মনোতোষ সমাজবিদ্যার দ্বিতীয় বর্ষের পড়ুয়া। তাঁর বাড়ি হুগলির আরামবাগে। স্বপ্নদীপের রুম মেট ছিল মনোতোষ। 
ধৃত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরীকে জেরা করেই এই দু’জনের নাম পায় পুলিশ। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ১০ থেকে ১২ জন পড়ুয়াকে জেরা করেছে পুলিশ। প্রথমে দু’জনকে আটক করে রাতভর জিজ্ঞাসাবাদে পর বক্তব্যে অসঙ্গতি মেলায় দুই ছাত্রকে গ্রেপ্তার করা হয়। দীপশেখর এবং মনোতোষ জিজ্ঞাসাবাদের সময় অনেক তথ্য লুকোচ্ছিলেন পুলিশ জানিয়েছে। পুলিশের অনুমান নিহত ছাত্র স্বপ্নদীপের উপর যে মানসিক চাপ তৈরি করা হয়েছিল, তার নেপথ্যে এই দুই পড়ুয়ার বেশ বড়সড় ভূমিকা রয়েছে। সেই ভেবেই গ্রেপ্তার করা হয় দুই পড়ুয়াকে। ধৃত দুই ছাত্রকে করে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে। আজই তাদের আদালতে পেশ করা হবে খবর পুলিশ সূত্রে। ধৃত দুই ছাত্র ক্যাম্পাসে 'স্বাধীন বাম' রাজনীতি করে। বাইরে প্রত্যেকের সাথে তৃণমূল বা বিজেপির যোগাযোগ রয়েছে। 


যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় ধৃত সৌরভ চৌধুরি ছাড়াও আরও তিনজনের নাম পুলিশের সন্দেহের তালিকায়। সৌরভ সহ মোট ৪ জন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী হলেও এদের দাপটে ত্রস্ত থাকতে হতো হস্টেল আবাসিকদের। এদিন দুই ছাত্র গ্রেপ্তার হওয়া প্রাক্তনী সৌরভ চৌধুরি একা নন, ওই ঘটনার পিছনে যে আরো কয়েকজন রয়েছে, সেকথা পরিষ্কার। বর্তমানে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনায় গ্রেপ্তারির সংখ্যা ৩ জন। তাদের জেরা করে আরও কোনও গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসে কিনা, সেটাই এখন দেখার।


 

Comments :0

Login to leave a comment