KERALA GOVERNOR

দুই সংবাদমাধ্যমের প্রতিনিধিদের ‘গেট আউট’ বললেন কেরালার রাজ্যপাল

জাতীয়

KERALA GOVERNOR CPIM JOURNALIST BJP

প্রশ্ন অপছন্দ হওয়ায় দুই সাংবাদিককে বের করে দিলেন কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান। রাজ্যের সরকার এবং মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এদিনও একের পর এক মন্তব্য করতে থাকেন রাজ্যপাল। তাঁর বক্তব্যর ভিত্তি নিয়ে প্রশ্ন তোলেন ‘কৈরালি নিউজ’ এবং ‘মিডিয়া ওয়ান’ প্রতিষ্ঠানের দুই সাংবাদিক। তাঁদের বেরিয়ে যেতে বলেন রাজ্যপাল। ‘গেট আউট’ বলার পর তাঁরা না বেরনো পর্যন্ত সাংবাদিক সম্মেলন বন্ধও রাখেন তিনি। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার রাজভবন অভিমুখে প্রতিবাদ মিছিলেন ডাক দিয়েছে কেরালা ইউনিয়ন অব ওয়র্কিং জার্নালিস্টস।  

সব সংবাদমাধ্যমকে ই-মেল করে আমন্ত্রণ জানানো হয়েছিল রাজভবন থেকে। সাংবাদিক সম্মেলন শুরুর আগে রাজভবনের আধিকারিকরা সংবাদমাধ্যমের তালিকাও পড়ে শোনান। সেই তালিকায় ‘কৈরালি নিউজ’ এবং ‘মিডিয়া ওয়ান’ সংস্থার প্রতিনিধিরা ছিলেন।

রাজ্যপাল দাবি করেন রাজ্যের অর্থমন্ত্রী কে বালাগোপালের মন্তব্যে সিপিআই(এম) একমত নয়। উল্লেখ্য, বালাগোপাল এর আগে রাজ্যপালের বক্তব্যের বিরোধিতা করেছিলেন। তখন ওই দুই সাংবাদিক তাঁকে মনে করিয়ে দেন যে এমন কোনও সিদ্ধান্ত জানিয়ে সিপিআই(এম) বিবৃতি দেয়নি। এর পরই বেরিয়ে যাওয়ার নির্দেশ আসে। তিনি এই দুই সাংবাদিককে উদ্দেশ্য করে বলেন, ‘‘আপনারা লাগাতার আমার বিরুদ্ধে প্রচার করছেন। আপনারা সাংবাদিক সেজে থাকা রাজনৈতিক কর্মী।’’

Comments :0

Login to leave a comment