INDIA

‘ইন্ডিয়া’র চেয়ারম্যান নির্বাচিত হলেন খাড়গে

জাতীয়

বিরোধী মঞ্চ ‘ইন্ডিয়া’র চেয়ারম্যান হচ্ছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবার ইন্ডিয়া মঞ্চের রাজৈনতিক দল গুলোর প্রতিনিধিরা ভার্চুয়াল বৈঠকে বসেন। দিল্লিতে এই বৈঠক হয়। সেই বৈঠকে থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। তবে এদিনের বৈঠকে তৃণমূলের কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না। 

শনিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ বৈঠক শুরু হয়। এই বৈঠকে কংগ্রেস, সিপিআই(এম), সিপিআই, এনসিপি, ডিএমকে, শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী), আপ, আরজেডি, সিপিআই, ন্যাশনাল কনফারেন্স, পিডিপি, জেডিইউ এবং সমাজবাদী পার্টি অংশ নেয়।  

ঘাসফুল শিবিরের অভিযোগ, শুক্রবার বিকেল ৫টা নাগাদ তাঁদের পরের দিনের বৈঠকের কথা জানানো হয়েছে। এই অবস্থায় বৈঠকে যোগ দেওয়া সম্ভব নয়। রাজনৈতিক মহলের একাংশ জানাচ্ছে, জাতীয় স্তরে আসন সমঝোতা নিয়েও বেঁকে বসেছে তৃণমূল। আসন সমঝোতার দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতাদের সঙ্গেও বৈঠকে বসতে অস্বীকার করেছে তৃণমূল।

যদিও তৃণমূলের দাবি, পূর্ব নির্ধারিত কর্মসূচির কারণে শনিবারের বৈঠকে মমতা ব্যানার্জি উপস্থিত থাকতে পারবেন না। 

জেডিইউর একাধিক সূত্র জানাচ্ছে, রামমন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে ২২ জানুয়ারি অযোধ্যায় যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি এবং আরএসএস অনুগামী উগ্র হিন্দুত্ববাদী শিবির পুরোদমে মন্দির নিয়ে রাজনৈতিক প্রচারে নেমেছে। সামনে রয়েছে সংসদের অধিবেশনও। কাজ এবং মূল্যবৃদ্ধির মতো জনজীবনের বিষয় নিয়ে প্রচার জোরালো করতে চাইছে বিরোধী বিভিন্ন দলই। বৈঠকে তা নিয়ে আলোচনা হয় বলে জানা যাচ্ছে। 

   

Comments :0

Login to leave a comment