Kolkata Kochbihar flight

ফের শুরু হতে পারে কলকাতা কোচবিহার বিমান পরিষেবা

রাজ্য

কোচবিহার এবং কলকাতার মধ্যে বিমান পরিষেবা ফের শুরু হতে পারে। সংবাদ সংস্থা পিটিআইকে ইন্ডিয়াওয়ান এয়ারের সিইও অরুণ কুমার সিং জানিয়েছেন, গুজরাটের একটি বেসরকারি বিমান সংস্থার পাঁচটি ফ্লাইট প্রাথমিক ভাবে কোচবিহার কলকাতা যাতায়াত করবে। আগামী দুই মাসের মধ্যে দৈনিক পরিষেবা শুরু করার পরিকল্পনাও রয়েছে বলে তিনি জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন ২১ ফেব্রুয়ারি থেকে এই পরিষেবা শুরু করার পরিকল্পনা রয়েছে।

পরিসেবা শুরু হলে কলকাতা থেকে ফ্লাইট ১২:১০ মিনিট নাগাদ কোচবিহারে পৌঁছাবে। তারপর সেখান থেকে ১২:৩০ নাগাদ কলকাতা উদেশ্যে ফ্লাইট রওনা দেবে।

 

প্রথম দিকে বিমান ভাড়া ৯৯৯ টাকা থাকলেও পড়ে তা বেড়ে ৩,৭৫০ টাকা হবে বলে পিটিআই সূত্রে খবর। অরুণ সিং জানিয়েছেন যে, গুজরাট ভিত্তিক এয়ারলাইনটির কাছে বর্তমানে দুটি বিমান রয়েছে এবং খুব শীঘ্রই আরেকটি বিমান যুক্ত হবে।

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার (এএআই) আঞ্চলিক নির্বাহী পরিচালক (পূর্ব) মনোজ গাঙ্গলি পিটিআইকে জানিয়েছেন, ফ্লাইট পরিষেবা গুলি শীঘ্রই শুরু হবে, তবে দিন এখনও চূড়ান্ত করা হয়নি।

কোচবিহার বিমানবন্দর ১৭৪ একর জমি জুড়ে বিস্তৃত। রানওয়ের দৈর্ঘ্য ১০৬৯ মিটার। টার্মিনাল ভবনে একসঙ্গে ১০০ জন যাত্রী থাকতে পারবেন।

উল্লেখ্য আগে কিছুদিনের জন্য এই বিমান পরিষেবা শুরু হলেও তা বেশি দিন চলেনি। 

Comments :0

Login to leave a comment