Gajol

নিপীড়িত স্কুল ছাত্রীর বাড়িতে ছাত্র-যুব-মহিলারা

রাজ্য

স্কুলবাড়ির মধ্যেই ভয়াবহ নিপীড়নের শিকার হয়েছিল ছাত্রী। সম্মিলিত প্রতিবাদে নড়েচড়ে বসতে বাধ্য হয়েছে প্রশাসন। কিন্তু বাকি রয়েছে লড়াই। কঠিন সময়েই পাশে দাঁড়ানোর আশ্বাস দিলেন মহিলা, ছাত্র, যুব নেতৃবৃন্দ। 
বুধবার মালদহের গাজোল থানা এলাকায় নির্যাতিতা ছাত্রীর বাড়ীতে গিয়ে পরিবারের সঙ্গে কথা বললেন এসএফআই, ডিওয়াইএফআই, সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি এবং গণ-আন্দোলনের নেতৃবৃন্দ। 
গত শনিবার এলাকার একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে তিন দুষ্কৃতী। স্কুলে কেবল একজনই শিক্ষক। ছাত্রীর সংখ্যাও নগন্য। শনিবার শিক্ষক স্কুলে আসেননি। কোনও ক্লাস হয়নি। মিড-ডে মিলের খাবারের জন্য ছাত্রীরা স্কুলে ছিল। 


সেদিনই স্কুলবাড়ির মধ্যে ওই ছাত্রীকে ধর্ষণ করে দুষ্কৃতীরা। ছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। ঘটনায় শোরগোল পড়লে নড়েচড়ে বসতে বাধ্য হয় প্রশাসন। জেলা শাসক তিন সদস্যর একটি কমিটি গঠন করে ৭ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলেছেন। 
এদিন ছাত্রীর বাড়িতে যান এসএফআই’র জেলা সম্পাদক চিরঞ্জিত মন্ডল, সারা ভারত মহিলা সমিতির জেলা সম্পাদক রুণু কুন্ডু, গণ আন্দোলনের নেতা ও প্রাক্তন বিধায়ক সাধু টুডু, প্রমুখ। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির লড়াইয়ে পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তাঁরা,। 
এসএফআই, ডিওয়াইএফআই এবং সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি একযোগে দাবি তুলেছে স্কুলে শিক্ষকের সংখ্যা বাড়ানোর। ছাত্রীদের নিরাপত্তার জন্য প্রশাসনিক ব্যবস্থার দাবিও জানান তাঁরা।

Comments :0

Login to leave a comment