MEHBOOBA MUFTI

ভারত জোড়ো যাত্রায় পা মেলাবেন মেহবুবা মুফতি

জাতীয়

MEHBOOBA MUFTI PDP CONGRESS BJP ARTICLE 370INDIAN POLITICS

ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়ার জন্য মেহবুবা মুফতিকে আহ্বাণ জানিয়েছিল কংগ্রেস। সেই আমন্ত্রণ গ্রহণ করলেন মেহবুবা।  মঙ্গলবার টুইট করে একথা জানান মেহবুবা স্বয়ং। জানুয়ারি মাসে রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা কাশ্মীরে পৌঁছবে। সব ঠিক থাকলে উপত্যকায় এই যাত্রায় পা মেলাতে পারেন মেহবুবা। 

নিজের টুইটবার্তায় মেহবুবা জানান, ‘‘পদযাত্রায় অংশ নেওয়ার জন্য কংগ্রেসের তরফে আমাকে আবেদন জানানো হয়েছে। রাহুল গান্ধী অসম সাহসের সঙ্গে বিজেপির ফ্যাসিবাদী রাজনীতির মোকাবিলা করছেন। আমার মনে হয়েছে এই মুহূর্তে তাঁর পাশে দাঁড়ানোটা আমাদের সবার কর্তব্য। তাই আমি এই পদযাত্রায় অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভবিষ্যতের উজ্জ্বল ভারতবর্ষের দিকে আমাদের ঐক্যবদ্ধ হয়েই এগোতে হবে।’’

সেপ্টেম্বর মাসে কন্যাকুমারী থেকে শুরু হওয়া  ভারত জোড়ো যাত্রা এই মুহূর্তে দিল্লিতে। রাহুল গান্ধীর নেতৃত্বে তামিলনাডু, কেরালা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, কর্ণাটক, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, হরিয়াণা, রাজস্থান ঘুরে রাজধানী পৌঁছেছে কংগ্রেসের এই পদযাত্রা।  ২০ জানুয়ারি পদযাত্রার জম্মু পৌঁছানোর কথা। ইতিমধ্যেই পদযাত্রায় পা মিলিয়েছেন রঘুরাম রাজন, যোগেন্দ্র যাদব, কমল হাসানের মতো তথাকথিত কংগ্রেসের বৃত্তের বাইরে থাকা বিশিষ্টজনেরাও। ২০২৩ সালে জম্মু কাশ্মীরে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পরে উপত্যকায় সেটি হবে প্রথম নির্বাচন। তার আগে কংগ্রেস এবং পিডিপি একজোট হলে স্বাভাবিক ভাবেই কড়া চ্যালেঞ্জের মুখে পড়বে বিজেপি। 

Comments :0

Login to leave a comment