Dengue

মুর্শিদাবাদে ডেঙ্গু আক্রান্ত মহিলার মৃত্যু

রাজ্য

Dengue


রাজ্যে অব্যাহত ডেঙ্গুতে মৃত্যু। চলতি মরশুমে রাজ্যে মৃত্যুর সংখ্যা অন্তত ৬৬ বলে জানা যাচ্ছে। ডেঙ্গুতে মৃতদের তালিকায় যুক্ত হল আরো এক জনের নাম। এবার মুর্শিদাবাদে ডেঙ্গু আক্রান্তের মৃত্যু। জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মৃত্যু হল সুতির দফাহাটের বাসিন্দা আরতি সাহার। জানা গিয়েছে,  গত কয়েকদিন ধরেই জ্বর ও ব্যাথায় ভুগছিলেন ৫০ বছরের আরতি সাহা। শুক্রবার তাঁকে মহিষাইল হাসপাতালে ভর্তি করা হয়। করা হয় রক্ত পরীক্ষা। জানা যায় তিনি ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। সেখানে রোগীর অবস্থার অবনতি হতেই রবিবার তাঁকে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয় চিকিৎসাধীন অবস্থায় রাতেই হাসপাতালে মৃত্যু হয়। 
এই মৃত্যুকে কেন্দ্র করে কার্যত আতঙ্কে স্থানীয়রা। স্থানীয়রা জানিয়েছেন, এলাকায় অনেকেই জ্বরে আক্রান্ত। ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২অক্টোবর মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় বড়ঞা থানার পাঁচথুপী গ্রাম পঞ্চায়েতের নিমা গ্রামের বাসিন্দা সুদাম ঘোষের। এদিন ডেঙ্গু মৃত্যুর এলাকায় ছড়িয়ে পড়তেই আতঙ্ক তৈরি হয়েছে।


এই নিয়ে চলতি মরশুমে রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা অন্তত ৬৭। সরকারিভাবে ডেঙ্গু মৃত্যুর পরিসংখ্যা ৩ এই দাঁড়িয়ে। বেসরকারি সূত্র থেকে পাওয়া তথ্য বলছে, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা চলতি মরসুমে ৫০ হাজার ছুঁইছুঁই। তথ্য চাপার অভিযোগে সর্বত্র। সরকারের বিরুদ্ধে ক্ষোভ বিক্ষোভ বাড়ছে মানুষের। প্রবল গতিতে হানা দিয়েছে ডেঙ্গু ভাইরাস।  আতঙ্কে দিশাহারা হয়ে পড়ছেন মানুষ, দিশাহারা সরকারও। একের পর এক হাসপাতালে উপচে পড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগী, সঙ্গী হয়েছে ম্যালেরিয়াও। প্রতিদিনই ডেঙ্গুতে মৃত্যুর ঘটনা ঘটছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। সব মৃত্যুর খবর সামনে আসছে না। ডেঙ্গু নিয়ে নীরব প্রশাসন। মৃত্যুর সংখ্যাও প্রকাশ করছে না। আক্রান্তের সংখ্যারও কোনও নির্দিষ্ট লিখিত তথ্য দেওয়া হচ্ছে না। ডেঙ্গুর সঠিক তথ্য প্রকাশ না করলে সাধারণ মানুষ সচেতন হতে পারবে না বলে বক্তব্য বিশেষজ্ঞ চিকিৎসকদের। তাঁরা বলছেন, ডেঙ্গু মোকাবিলায় প্রথম থেকে যা যা করার দরকার ছিল তার কিছুই হয়নি। 

Comments :0

Login to leave a comment