Dhupguri Police

চাঁদার জুলুম, মাথা ফাটল অতিরিক্ত পুলিশ সুপারের

জেলা

ক্যাপশন- ধৃতদের থানা থেকে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি সঞ্জিত দে।

পুজা পর্ব শেষ হবার পর চলতে থাকে অর্কেস্ট্রা নিয়ে অনুষ্ঠান করার নামে দেদার চাঁদার জুলুম। যাত্রী বাহি এবং পণ্যবাহী পরিবহণ আটকে চাঁদার জুলুম। বাদ যায়নি বাইক থেকে ছোট গাড়ি এমনকি টোটো চালকরাও। চাঁদা নিয়ে পুলিশের ওপরেই হামলা! পরিস্থিতি এমন জায়গায় পৌঁছায়, ক্লাব সদস্যদের মারে মাথা ফাটে পুলিশ কর্তারই। চাঞ্চল্যকর ঘটনা জলপাইগুড়ির ধূপগুড়িতে। জলপাইগুড়িতে অতিরিক্ত পুলিশ সুপারের উপর হামলার ঘটনায় গ্রেপ্তার করা হয় তিনজনকে। তাদের বুধবারই জলপাইগুড়ি আদালতে পেশ করা হয়। জলপাইগুড়ি পুলিশ সুপার খান্ড বহালে উমেশ গানপত জানান, এই ঘটনায় আরও অনেকে জড়িত রয়েছে। বাকিদের চিহ্নিত করা হচ্ছে, কারা কারা সেসময়ে ঘটনাস্থলে ছিল। এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।

ঘটনার বিবরণে জানা গেছে মঙ্গলবার গভীর রাতে জাতীয় সড়ক আটকে চাঁদার জুলুমবাজির অভিযোগ ওঠে ধূপগুড়িতে আংরাভাষা এলাকায়। গাড়ি আটকে টাকা তোলার অভিযোগ ওঠে স্থানীয় ক্লাবের একাধিক সদস্যেদর বিরুদ্ধে। সেই সময় ওই রাস্তা দিয়েই যাচ্ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীণ ওয়াংডেন ভুটিয়া। তিনি প্রতিবাদ করেন। তা নিয়ে স্থানীয় ক্লাব সদস্যদের সঙ্গে বচসা হয়। পুলিশকর্তার ওপরেই হামলা চালানোর অভিযোগ ওঠে। দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন জলপাইগুড়ি অ্যাডিশনাল এসপি ওয়াংডেন ভুটিয়া। হামলায় মাথা ফেটে যায় তাঁর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিরাট বাহিনী। এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। এলাকায় বিশাল বাহিনী। আহত অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীণ ওয়াংডেন ভুটিয়াকে নিয়ে আসা হয় ধূপগুড়ি হাসপাতাল।

এভাবে পুলিশের ওপরেই হামলার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এলাকায় শুরু হয় ব্যাপক ধরপাকড়। ঘটনাস্থল থেকে তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। রাতে হাসপাতালে অতিরিক্ত পুলিশ সুপার সাংবাদিকদের জানান, ‘‘রাস্তা আটকে গাড়ি থামিয়ে চাঁদা তোলা দেখে প্রথমে আমার গাড়িতে থাকা নিরাপত্তা কর্মীরা গিয়ে ক্লাব সদস্যদের বোঝাবার চেষ্টা করলে তাদের সাথে বচসা শুরু হয়ে যায়। আমি নিজে গিয়ে বাধা দিলে হামলা হয়’’। 
বুধবার সকালে এলাকায় গিয়ে জানা যায় এই ক্লাব স্থানীয় তৃণমূল নেতাদের নিয়ন্ত্রণে চলে। ধৃত্র তিন ক্লাব সদস্য তৃনমুল কর্মী বলেই জানা গেছে।
 

Comments :0

Login to leave a comment