Rahul Gandhi on PM lecture

মণিপুর জ্বলছে আর প্রধানমন্ত্রী হাসছেন, কড়া আক্রমণ রাহুলের

জাতীয়

লোকসভায় অনাস্থা বিতর্কের শেষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রায় দু’ঘণ্টা ২০ মিনিটের জবাবি বক্তৃতা দেন। পুরো ভাষণ জুড়েই ছিল বিজেপি সরকারের গুনগান এবং প্রাক্তন প্রধানমন্ত্রীরা কি করেছেন ও কি করেননি সেই তুলনা। আর মণিপুর প্রসঙ্গে বলেন মাত্র ২ মিনিটের কিছু সময়। পূর্বতন সরকারগুলি নানা ভুল ভ্রান্তির কথা উল্লেখ করেই সময় কাটিয়েছেন, কটাক্ষ করেছেন। আর তা নিয়েই প্রধানমন্ত্রীকে কড়া আক্রমণ করেন রাহুল গান্ধি।


মণিপুর প্রসঙ্গের তার ভাষণের কথা বলতে গিয়ে রাহুল গান্ধি বলেন, ‘মণিপুরে মানুষের মৃত্যু হচ্ছে, মহিলারা নির্যাতনের শিকার হচ্ছেন, আর উনি হেসে হেসে কথা বলেছেন।’ যেখানে আলোচনার বিষয় ছিল সেখানে আলোচনা জুড়েই শুধু ছিল কংগ্রেস ও ভারতের ইতিহাস। ভাষণ থেকে উধাও ছিল ‘মণিপুরের বর্তমান সঙ্কট এবং তার সমাধানের উপায়।’


সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধি জুন মাসে তার মণিপুর সফরের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তিনি বলেন, মণিপুরে অখন্ড ভারত মানষিকতাকে খুন করেছে বিজেপি। সেখানে মইতেইরা কুকি দেখলেই খেপে যাচ্ছে তেমনি কুকিরাও। এই পরিস্থিতি হলে পরিস্থিতি শান্ত হবে কিভাবে প্রশ্ন তোলেন রাহুল। বিজেপিও ক্রমশ বিভাজনের সেই আগুন মণিপুর থেকে মিজোরাম ও উত্তর-পূর্বাঞ্চলের অন্যান্য রাজ্যে ছড়িয়ে দচ্ছে বিজেপি, মন্তব্য রাহুলের।

Comments :0

Login to leave a comment