Rahul Nitish Meeting

দিল্লি বৈঠক রাহুল, নীতিশ এবং তেজস্বীর
আগামীকাল বৈঠক হতে পারে সীতারাম ইয়েচুরির সাথে

জাতীয়

দিল্লিতে রাহুল গান্ধীর সাথে বৈঠক করলেন বিহারের মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রী। বুধবার দিল্লি সফরে গিয়ে রাহুলের সাথে দীর্ঘ বৈঠক করেন নীতিশ কুমার এবং তেজস্বী যাদব। শুধু নীতিশ এবং তেজস্বী নয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, জেডিইউ সভাপতি রাজীব রঞ্জন সিং এবং আরজেডি সাংসদ মনোজ কুমার ঝাঁ। 
২০২৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে যে এদিনের বৈঠক তা স্পষ্ট করে দিয়েছে তিন দলের শীর্ষ নেতৃত্ব। সাংবাদিক বৈঠকে বিহারের মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, তাঁর এই দিল্লি সফরের অন্যতম লক্ষ যতটা সম্ভব বিজেপি বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ করার। খাড়গে এদিনের বৈঠকে ‘ঐতিহাসিক’ বলে চিহ্নিত করেছেন।


দলীয় কারণে কলকাতায় থাকায় সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সাথে এদিন বৈঠক করতে পারেননি নীতিশ কুমার তেজস্বী যাদবরা। সূত্রের খবর তিনি দিল্লি ফেরার পর আগামীকাল তাঁর সাথে বৈঠক করতে পারেন নীতশ কুমার। 
শুধু লোকসভা নির্বাচনকে সমানে রেখে নয় কেন্দ্রের মোদী সরকারের একাধিক জনবিরোধী নীতির বিরুদ্ধে সংসদের অভ্যন্তরে এবং বাইরে ঐক্যবদ্ধ ভাবে লড়াই করছেন বিরোধীরা। কিন্তু সেই লড়াইতে তৃণমূলকে কখনও অংশ নিতে দেখা যায়নি। সংসদের অভ্যন্তরে কংগ্রেস, সিপিআই(এম) সহ একাধিক দল সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে প্রতিবাদ করলেও নীরব থেকেছে তৃণমূল। এমনকি বিল পাশের সময় ওয়াক আউট করে বিজেপিকে তাদের সুবিধা করে দিতে দেখা গিয়েছে। 
তবে ২০২৪ এ কোন বিরোধী জোটে তৃণমূল যে থাকবে না তা দলের পক্ষ থেকে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন দলের লোকসভার দলনেতা সুদীপ বন্ধ্যোপাধ্যায়।

Comments :0

Login to leave a comment