TMC MP face protest

বিক্ষোভের মুখে শতাব্দী, দেবাংশুরা

রাজ্য

জেলে অনুব্রত। বীরভূমে বাড়ি বাড়ি যাচ্ছে দিদির দূতরা। শুক্রবার দিদির দুই দূত সাংসদ শতাব্দী রায় এবং তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যকে পড়তে হলো গ্রামবাসীদের মুখে। না । তাদের হাতে কোন রাজনৈতিক দলের ঝান্ডা ছিল না। 

শুক্রবার সকালে নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বীরভূমের মাড়গ্রামে যান বীরভূমের সাংসদ শতাব্দী রায়। সেখানে যাওয়ার পথে রাস্তায় তাঁর গাড়ি আটকে বিক্ষোভ দেখান সাধারণ গ্রামবাসীরা। তাদের দাবি সাংসদ প্রতিশ্রুতি দেওয়ার পরেও এখনও পর্যন্ত মেলেরডাঙা থেকে মাড়গ্রাম পর্যন্ত ছয় কিলোমিটার রাস্তা তৈরি হয়নি। এছাড়া আবাস যোজনার দূর্নীতি সহ একাধিক বিষয় নিয়ে তাকে ঘিরে বিক্ষোভ দেখান সাধারণ গ্রামবাসীরা।

সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য শমীক লাহিড়ীর সাথে যোগাযোগ করা হলে তিনি এই ঘটনা প্রসঙ্গে বলেন, ‘‘এই সরকারের কাজ একটাই। তা হলো লুঠ করা। ১০০ দিনের টাকা লুঠ করেছে। আবাস যোজনার টাকা লুঠ করেছে। মানুষের বাড়ির সামনে রাস্তা তৈরি করার টাকা লুঠ করেছে। পুকুর সংস্কারের টাকা লুঠ করেছে। এদের বিরুদ্ধে মানুষের ক্ষোভ হওয়াটা স্বাভাবিক। দিন যত যাবে মানুষের এই ক্ষোভ আরও বাড়বে।’’ 

ওই একই জেলায় দুবরাজপুরের বালিজুড়ি গ্রামে যান তৃণমুল নেতা দেবাংশু ভট্টাচার্য। সেখানেও তাকে ঘিরে বিক্ষোভ দেখান মানুষজন।

শুধু বীরভূম নয়। রাজ্যের বিভিন্ন জায়গায় পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগ করতে গিয়ে মানুষের ক্ষোভের মুখে পড়ছেন তৃণমূলের নেতারা। রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক থেকে কুণাল ঘোষ সবাইকে বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। 

 

Comments :0

Login to leave a comment