Karnataka BJP

বিজেপি অফিস এখন কয়েকজনের নিয়ন্ত্রণে : শেট্টার

জাতীয়

কংগ্রেসে যোগ দিয়েই নিজের পুরানো দল বিজেপিকে নিশানা করলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদীশ শেট্টার। তিনি দাবি করেছেন কর্ণাটকে বিজেপি চালাচ্ছেন মুষ্টিমেয় কয়েকজন নেতা। তাদের কথায় যাবতিয় সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তাঁর কথায় কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দলের কার্যকলাপের বিষব সঠিক রিপোর্ট দেওয়া হচ্ছে না। যার ফলে অমিত শাহ, জেপি নাড্ডাদের না জানিয়েই অনেক কাজ চলছে। 


কর্ণাটকে বিজেপি প্রার্থী বাছাই নিয়ে প্রথম থেকে দলের একটি অংশের মধ্যে ক্ষোভ তৈরি হয়। দলের পক্ষ নির্দেশ দেওয়া হয়েছিল যে কোন নেতার আত্মীয় বা বর্ষীয়ান নেতাদের টিকিট দেওয়া যাবে না। কিন্তু কেন্দ্রীয় নেতৃত্বের সেই নির্দেশ একাধিক ক্ষেত্রে অমান্য করা হয়েছে বলে দলের একটা অংশের অভিযোগ।
বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিটি এবং সংসদীয় বোর্ডে কর্ণাটকের দুই প্রতিনিধি হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদিউরপ্পা এবং বিজেপির জাতীয় সাংগঠনিক সম্পাদক বি এল সন্তোষ। দলীয় সূত্রে খবর প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে এই দুই নেতা পছন্দের লোকদের বেশি প্রাধান্য দেওয়া হয়েছে।


শেট্টারের কথায় সন্তোষের ঘনিষ্ঠ সহযোগী মহেশ টেঙ্গিনাকাইকে হুবলি ধারওয়াড় কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে।
সোমবার কংগ্রেসে যোগদানের পরে শিত্তার বলেন, ‘‘বিজেপিতে আমাকে দূরে ঠেলে দেওয়ার জন্য একটি সংগঠিত প্রচেষ্টা হয়েছিল। এটা আমার বয়সের কারণে হতে পারে এবং দল আবার জিতলে মুখ্যমন্ত্রী প্রার্থী হিসেবে সম্ভাব্য কারণের জন্যও হতে পারে। বিজেপি অফিস এখন কয়েকজনের নিয়ন্ত্রণে। পুরো প্রক্রিয়া যেমন টিকিট বরাদ্দ ইত্যাদি মুষ্টিমেয়দের নিয়ন্ত্রণে।’’

Comments :0

Login to leave a comment