PAKISTAN STAMPEDE

পাকিস্তানে পদপিষ্ট হয়ে মৃত ১১

আন্তর্জাতিক

PAKISTAN STAMPEDE BENGALI NEWS

জাকাতের জন্য দরিদ্রদের মধ্যে খাদ্য বিলি করা হচ্ছিল পাকিস্তানের করাচি শহরের একটি কারখানায়। হঠাৎ সেখানে আগুন লাগে। আগুন থেকে বাঁচতে ছুটোছুটি শুরু করে উপস্থিত জন। তখনই পদপিষ্ট হয়ে ১১জনের মৃত্যুর ঘটনা সামনে এসেছে।

শুক্রবার করাচির সাইট অঞ্চলের সিমেন্স চৌরঙ্গীর একটি কারখানায় জাকাতের খাদ্য সংগ্রহের জন্য বহু মানুষ ভিড় করেছিলেন। ভিড়ের মধ্যে মহিলা এবং শিশুদের সংখ্যা বেশি ছিল। তখন পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছে।পাকিস্তানের সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ জানিয়েছে, নিহতদের মধ্যে অন্তত ৩জন শিশু রয়েছে।

এআরওয়াই’র প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক ভাবে পেট্রল থেকে আগুন লাগার খবর পেয়ে কারখানায় যান উদ্ধারকারী দল। ঘটনাস্থলে জল দিয়ে আগুন নেভানোর চিহ্ন পেয়েছেন উদ্ধারকারীরা। প্রাথমিক তদন্তে অনুমান, হঠাৎ আগুন লেগে যাওয়ায় প্রাণ বাঁচাতে দৌড়াদৌড়ি শুরু করে দেয় উপস্থিত জনতা। তখনই পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছে। যদিও অগ্নিদগ্ধ হয়ে কারোর মৃত্যুর ঘটনা সামনে আসেনি। দমকলকর্মীরা পৌঁছনোর আগেই আগুন নিভিয়ে ফেলা হয়েছিল বলে প্রত্যক্ষদর্শীদের দাবি। 

সাইট অঞ্চলের পুলিশের এসএসপি পদমর্যাদার আধিকারিক কিমারি ফিদা হোসেন জানিয়েছেন, প্রশাসনের অনুমতি ছাড়াই জাকাতের খাবার বিলি করা হচ্ছিল কারখানা থেকে। তারফলে ভিড় নিয়ন্ত্রণে পুলিশকর্মী মোতায়েন করা সম্ভব হয়নি। সেখান থেকেই এই ঘটনা ঘটেছে। 

ফিদা হোসেন জানিয়েছেন, এই ঘটনায় কারখানার ম্যানেজার সহ ৭ আধিকারিককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সাইটের এসপি মুঘিস হাশমিকে এই ঘটনার  পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন। 

অপরদিকে সিন্ধ প্রদেশের গভর্নর কামরান তেসোরি করাচির পুলিশ কমিশনারের কাছে ঘটনার রিপোর্ট তলব করেছেন। একইসঙ্গে আহতদের যথাযত চিকিৎসা সুনিশ্চিত করারও নির্দেশ দেন তিনি। 

Comments :0

Login to leave a comment