Group D protest rally

চাকরি প্রার্থীদের মিছিল আটকাতে ডিভিসন বেঞ্চে রাজ্য

রাজ্য

চাকরি প্রার্থীরা যাতে মিছিল করতে না পারে তার জন্য হাই কোর্টের ডিভিসন বেঞ্চে আবেদন করলো রটাজ্য সরকার। বুধবার সন্ধ্যায় মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশ থেকে কালিঘাট পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল গ্রুপ ডি’র চাকরি প্রার্থীরা। প্রথমে তারা প্রশাসনের কাছে অনুমতি চাইলে প্রশাসন তা খারিজ করে দেয়। তারপর গত শুক্রবার মিছিলের অনুমতি চেয়ে বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে তারা মামলা দায়ের করেন। সেই মামলার শুনানি ছিল সোমবার। মামলাকারিদের পক্ষে সাওয়াল করেন আইনজীবী কৌস্তভ বাগচী। বিচারপতি মান্থা সর্তসাপেক্ষে মিছিলের অনুমতি দেন। তিনি জানান যে চাকরি প্রার্থীরা হরিশ মুখার্জি রোড হয়ে কালিঘাট পর্যন্ত মিছিল করতে পারবেন। কিন্তু মিছিল থেকে কোন কটুক্তিকর স্লোগান দেওয়া যাবে না। মঙ্গলবারই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।  

গ্রুপ ডি চাকরি প্রার্থীদের পক্ষ থেকে প্রতীক সরকার জানিয়েছেন, ‘‘আমরা আশাবাদী হাই কোর্টের ডিভিসন বেঞ্চ আমাদের বঞ্চনার কথা মাথায় রেখেই মিছিলের অনুমতি দেবেন।’’ তিনি জানিয়েছেন যে, ডিভিসন বেঞ্চেও তাদের হয়ে সাওয়াল করবেন কৌস্তভ বাগচী। 

প্রায় ২৫০ দিন ধরে মাতঙ্গিনী হাজরার মূর্তির সামনে অবস্থান চালিয়ে যাচ্ছেন গ্রুপ ডি চাকরি প্রার্থীরা। তাঁদের দাবি, লেখা পরীক্ষায় এবং ইন্টারভিউতে যারা পাশ করেছেন তাদের নিয়োগ হয়নি। ২০১৬ সালে ৬০ হাজার গ্রুপ ডি নিয়োগের কথা হলেও ৫৪২২ জনের একটি নিয়োগ তালিকা প্রকাশ করা হয়। সেই নিয়োগে দুর্নীতি হয়েছে বলে আদালতে অভিযোগ জানিয়েছেন চাকরি প্রার্থীদের।  

Comments :0

Login to leave a comment