TET Result

টেটের ফলে কুন্তলছায়া, স্বচ্ছতার দাবি পর্ষদের

রাজ্য

ফল প্রকাশ হয়েছে প্রাথমিকে টেটে’র। ফল ঘোষণা করেছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। স্বচ্ছ পরীক্ষা এবং মেধাতালিকা প্রকাশের দাবি জানিয়েছেন তিনি। 
তবে শুক্রবারও বিতর্ক পিছু ছাড়েনি টেট দুর্নীতিকে। ইডি’র হেপাজতে থাকা তৃণমূল নেতা কুন্তল ঘোষের বাড়ি থেকে এই পরীক্ষারই প্রায় আড়াইশোটি ওএমআর শিট মিলেছিল। গত ডিসেম্বরে নেওয়া পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে এদিন। 
এদিন সাংবাদিক সম্মেলনে তা নিয়ে প্রশ্ন ওঠে। রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর বক্তব্য, ওএমআর শিটে একটি পর্ষদের জমা পড়ে। অপরটি থাকে পরীক্ষার্থীর কাছে। কেউ যদি দালাল চক্রের কাছে যায় বা ওএমআর শিট জমা দেয়, তার দায়িত্ব পর্ষদ বা শিক্ষা দপ্তরের নয়। 
কুন্তল ঘোষের সঙ্গে তৃণমূল নেতানেত্রীদের ঘনিষ্ঠতা বারবারই এসেছে সংবাদমাধ্যমে। তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়নি যুব তৃণমূল। প্রশ্ন উঠছে যে কেন কুন্তলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পিছিয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। 
পরিস্থিতিতে উদ্বেগ জানিয়ে সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেছেন, ‘‘একজন ঠগের কাছে পর্ষদের ওয়েবসাইটের ‘অ্যাকসেস’ থাকে কী করে? ওয়েবসাইট তো টাকা লুটের কারখানা হয়ে যাচ্ছে।’’ তাঁর ক্ষোভ, কুন্তল ঘোষ বা মানিক ভট্টাচার্যতে আটকে রয়েছে কেন্দ্রীয় সংস্থার তদন্ত। অপরাধের মাথা ছোঁয়া হচ্ছে না। 
গৌতম পাল জানিয়েছেন যে প্রথম হয়েছেন বর্ধমানের ইনা সিংহ। দ্বিতীয় হয়েছেন ৫ জন। তৃতীয় হয়েছেন ৪ জন। 
সফল পরীক্ষার্থীদের অনেকেই সংবাদমাধ্যমে বলেছেন, স্বচ্ছ নিয়োগের দাবিতে টানা আন্দোলন তাঁদের ভরসা বাড়িয়েছে। 
মন্ত্রী ব্রাত্য বসু যদিও দাবি করেছেন যে পরীক্ষা পদ্ধতি নিশ্ছিদ্র করতে পর্ষদ এবং দপ্তর সব ব্যবস্থা নিয়েছে।

Comments :0

Login to leave a comment