INDORE CONGRESS CANDIDATE

মনোনয়ন দাখিলের পরই খুনের চেষ্টার চার্জ গঠন ইন্দোরে

জাতীয়

এই অক্ষয় বামই কংগ্রেসের প্রার্থীপদ তুলে নেন ইন্দোরে।

মামলা দায়ের হয়েছিল ১৭ বছর আগে। আর ইন্দোরের আদালতে চার্জ গঠন করা হলো অভিযুক্ত প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র পেশ করার ঠিক একদিন পর। কংগ্রেসের হয়ে মনোনয়ন পেশ করেছিলেন অক্ষয় বাম। পরের দিনই চার্জ গঠন হয়ে গিয়েছে ইন্দোরের আদালতে।
সুরাটের পর দেশজুড়ে আলোনার কেন্দ্রে রয়েছে ইন্দোর। গুজরাটের সুরাটের মতো মধ্য প্রদেশের ইন্দোরেও কংগ্রেসের প্রার্থী সরিয়ে নিয়েছেন ভোটের লড়াই থেকে। ২৩ এপ্রিল মনোনয়ন পত্র দাখিল করেন বাম। পরের দিনই খুনের চেষ্টার অভিযোগে চার্জ গঠন হয়ে যায় আদালতে। তার আগে ৬১বার শুনানিতেও এই মামলায় অক্ষয় বামের বিরুদ্ধে চার্জ গঠন করা যায়নি!
পরের পর্বও কম নাটকীয় নয়। মধ্য প্রদেশে বিজেপি’র নেতা কৈলাশ বিজয়বর্গীয় ২৯ এপ্রিলই ঘোষণা করে দেন যে অক্ষয় বাম যোগ দিয়েছেন বিজেপি-তে! 
২৪ এপ্রিল ইন্দোর জেলা আদালতের বিচারপতি নিধি নীলেশ শ্রীবাস্তব অক্ষয় বামকে নির্দেশ দেন যে ১০ মে বাবাকে সঙ্গে হাজিরা দিতে হবে আদালতে। ১৩ মে নির্বাচন ইন্দোরে। 
কংগ্রেস যদিও আগেই বলেছে যে গুরুতর অপরাধে জেলে পাঠানোর ভয় দেখিয়ে প্রার্থীপদ তুলে নিতে বাধ্য করা হয়েছে অক্ষয় বামকে। মামলায় তাঁর বিরুদ্ধে নতুন করে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করে দেয় রাজ্যের বিজেপি সরকারের পুলিশ। মূল অভিযোগ ২০০৭’র। তাতে বলা হয়েছিল যে অন্য একজনের জমিতে ঢুকে পড়ে বাম এবং তাঁর বাবা ফসলে আগুন লাগিয়ে দেন। অক্ষয় বামের বাবা নিরাপত্তা রক্ষী জোগানের সংস্থা চালাতেন। তাঁর পরিবারও অভিযোগকারী ইউনুস খানের বিরুদ্ধে পালটা অভিযোগ দায়ের করেছিল। 
সতের বছরের পুরনো এই মামলায় গঠন হয়ে গিয়েছে চার্জ। কংগ্রেসের হয়ে মনোনয়ন দাখিল করার ঠিক পরই। এমনকি লোকসভা ভোটে বিরোধী প্রার্থীদের এভাবেই সরিয়ে দেওয়া হচ্ছে, সরব কংগ্রেস।

Comments :0

Login to leave a comment