Brazil vs Uruguay

ব্রাজিলের বাধা উরুগুয়ে

খেলা

রবিবার লাস ভেগাসের অ্যালেজিয়েন্ট স্টেডিয়ামে লাতিন আমেরিকার মহাসংগ্রাম ঘটবে কোপা আমেরিকার শেষ আটে ব্রাজিলের সঙ্গে উরুগুয়ে ম্যাচে। বিজয়ী সেমিফাইনালে উঠবে।
ব্রাজিল টানা তৃতীয়বার কোনও টুর্নামেন্টে (কোপা আমেরিকা)-র নকআউট রাউন্ডে পৌঁছেছে, কিন্তু কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর তারা গ্রুপ ডি-তে শীর্ষস্থান নিশ্চিত করার সুযোগ হাতছাড়া করেছে।
ডোরিভাল জুনিয়র দাবি করেছেন যে ‘ব্রাজিল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে’ পেনাল্টি না দেওয়ার কারণে। প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে ০-০ গোলে ড্র করার পর ব্রাজিল তাদের দ্বিতীয় খেলায় প্যারাগুয়েকে ৪-১ ব্যবধানে হারায়।
জানুয়ারিতে প্রধান কোচ হিসাবে আসার পর থেকে ডোরিভালের অধীনে ব্রাজিল এখনও হারেনি, কিন্তু তাদের সাতটি আন্তর্জাতিক ম্যাচের মধ্যে চারটি ড্র করেছে। তৃতীয়বারের মতো কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছাতে গেলে দ্রুত তাদের সমস্যা মেটাতে হবে। ব্রাজিল এই বছর তাঁদের দশম দক্ষিণ আমেরিকান শিরোপা জিততে চাইছে। তবে ফর্মে থাকা উরুগুয়ের দলের বিরুদ্ধে তাদের দক্ষতার পরীক্ষা দিতে হবে যাদের তারা শেষ ন’বার পরাজিত করেছে। 
ডোরিভালের মতে ভিনিসিয়াস জুনিয়রকে ছাড়াই তাদের ‘খেলতে শিখতে হবে’, কারণ হলুদ কার্ড দেখার কারণে ভিনিশিয়াস মাঠে নেই। ভিনিসিয়াসের অনুপস্থিতি ১৭-বছর-বয়সি এন্ড্রিকের খেলতে পারেন। রড্রিগোকে দু’দিকেই খেলতে হবে। রাফিনহা, স্যাভিও, গ্যাব্রিয়েল মার্টিনেলি এবং পেপে সবাই আক্রমণে থাকবে।

উরুগুয়ে কোপা আমেরিকায় এখনও পর্যন্ত দুর্দান্ত খেলেছে এবং গ্রুপ সি-তে শীর্ষস্থান পেয়েছে। এখনও পর্যন্ত তাঁরা তিনটির মধ্যে তিনটি খেলাতেই জিতেছে। উরুগুয়ে পানামার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের মাধ্যমে প্রতিযোগিতার সূচনা করে এবং দ্বিতীয় ম্যাচের দিনে বলিভিয়াকে ৫-০ গোলে হারিয়ে দেয়। গত মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে তারা তাদের শেষ আটে জায়গা করে নেয়।
উরুগুয়ে কোচ মার্সেলো বিয়েলসাকে গত বছরের মে মাসে দায়িত্ব নেওয়ার পর থেকে ১৫টি ম্যাচের মধ্যে ১০টি জিতেছেন। উরুগুয়ে দেখিয়েছে যে তাদের কাছে এই বছর অসম্ভব সাফল্যের একটি বছর। রবিবার সাফল্যের ব্যাপারে আশাবাদী হতেই পারে কারণ তারা গত বছরের অক্টোবরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের তাদের শেষ প্রতিযোগিতামূলক ম্যাচে ব্রাজিলের বিরুদ্ধে ২-০ গোলে জয়লাভ করেছিল। 
উরুগুয়ের স্ট্রাইকার ম্যাক্সিমিলিয়ানো আরাউজোর দলে নাও থাকতে পারেন, ক্রিশ্চিয়ান অলিভেরা তার বদলে খেলবেন। আক্রমণে ফ্যাকুন্ডো পেলিস্ট্রি, নিকোলাস দে লা ক্রুজ এবং ডারউইন নুনেজ থাকছেন।
ফেদেরিকো ভালভার্দে এবং ম্যানুয়েল উগার্তে মিডফিল্ড আর নাহিতান নান্দেজ, রোনাল্ড আরাউজো, অলিভেইরা এবং মাতিয়াস ভিনা রক্ষণভাগ সামলাবেন।
এদিকে কোপার অপর শেষ আটের ম্যাচে কলম্বিয়া আরিজোনায় মুখোমুখি হতে চলেছে পানামার।  জয়ী দল খেলবে ব্রাজিল বনাম উরুগুয়ে ম্যাচে জয়ীর বিরুদ্ধে।


কলম্বিয়া : পানামা-  রবিবার ভোর ৩:৩০
ব্রাজিল : উরুগুয়ে - রবিবার সকাল ৬:৩০

 

Comments :0

Login to leave a comment