Darjeeling Lok Sabha Elections 2024

পাহাড় থেকে বাগিচা, সব মহল্লায় চলল প্রচার

রাজ্য লোকসভা ২০২৪

অনিন্দিতা দত্ত, শিলিগুড়ি

আসন্ন লোকসভা নির্বাচনে বামফ্রন্ট ও হামরো পার্টি সমর্থিত কংগ্রেস  প্রার্থী ড. মুনীশ তামাঙকে জয়ী করার প্রস্তুতি চূড়ান্ত। দার্জিলিঙয়ের পাহাড় সমতল ও তরাইয়ের বিস্তীর্ণ এলাকার বস্তি, মহল্লা, হাটবাজারে শেষ দিনের জমজমাট প্রচারের ঝড় উঠল। 
শহর ও গ্রামে মুনীশ তামাঙকে জয়ী করার আবেদন জানিয়ে টোটোতে মাইক যোগে নিবিড় প্রচার চলেছে। বিভিন্ন এলাকায় ছোট বড় সভায় মিলিত হয়েছেন বামফ্রন্ট, কংগ্রেস এবং হামরো পার্টির নেতৃবৃন্দ। এছাড়াও একেবারে শেষ সময়ে ঘরোয়া বৈঠকি সভা হয়েছে। ছোট ছোট মিছিলও হয়েছে মহল্লায় মহল্লায় সংগঠিত হয়েছে। 
শেষ দিনের প্রচারে বুধবার প্রার্থী ড. মুনীশ তামাঙ তিস্তা, আলগাড়া, কালিম্পঙে নিবিড় প্রচারে ছিলেন। তিস্তায় বন্যা কবলিত মানুষের সঙ্গে দেখা করেন। বিকেলে কালিম্পঙে বড় রোড শো হয়েছে। অংশ নেন বহু মানুষ। কংগ্রেস প্রার্থীর সঙ্গে ছিলেন সিপিআই(এম) নেতা তারাসুন দাস, হামরো পার্টির অজয় এডওয়ার্ড প্রমুখ। 
শিলিগুড়ি মহকুমার লোয়ার বাগডোগরা গ্রাম পঞ্চায়েতের বাউনিভিটা ও নয়াবস্তি এলাকায় এদিন ড. মুনীশ তামাঙকে জয়ী করার আহ্বান জানিয়ে সভা হয়েছে। এখানে বক্তব্য রাখেন শীতল দত্ত, শিবানী দাশগুপ্ত, হেমন্ত সিংহ প্রমুখ। 


জেলা বামফ্রন্টের আহ্বায়ক সমন পাঠক ভোটদাতাদের আবেদন জানিয়ে বলেছেন, ‘‘ধর্মনিরপেক্ষতা, দেশের সংবিধান রক্ষা ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। পাশাপাশি দার্জিলিঙ পাহাড় সমস্যার স্থায়ী সমাধান সূত্র খুঁজে বের করতে হবে। চা বাগিচা শ্রমিকদের ন্যূনতম মজুরি সুনিশ্চিত করা জরুরি। জিনিসের দাম এবং কাজ দু’য়ের জন্য সরকার বদলাতে হবে। বাগিচা শ্রমিক সিঙ্কোনাবাসী এবং গরিব জনতার বসবাসের জমির অধিকার নিশ্চিত করতে হবে। মুনীশ তামাঙকে জয়ী করুন।’’ 
সিপিআই(এম) নকশালবাড়ি এরিয়া কমিটির পক্ষ থেকে এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত যৌথ পতাকায় সুসজ্জিত একটি প্রচার গাড়ি সমস্ত চা বাগিচা এলাকা ঘুরেছে। বেলগাছি, মানঝা, মারাপুর, আশাপুর, জাবরা, অড, ত্রিহানা, মেরিভিউ, লোহাসিং, সাতভাইয়া ডিভিশন, নকশালবাড়ি চা বাগান সহ তরাইয়ের বিভিন্ন বাগানে মিটিং মিছিল হয়েছে। কেদুকাপুর জোত এলাকায় প্রার্থীর সমর্থনে সভার মধ্য দিয়ে এদিনের প্রচার শেষ হয় হয়। ছিলেন গৌতম ঘোষ, রাজু সরকার, ললিতা সাউরিয়া, গৌরব ঘোষ, পুকন টোপ্পো, তেলেস্পার এক্কা প্রমুখ নেতৃবৃন্দ।

Comments :0

Login to leave a comment