Rahul Gandhi

আমেরিকা থেকে মোদিকে নিশানা রাহুলের

জাতীয় আন্তর্জাতিক

কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন যে ভারতের সাধারণ নির্বাচনের ফলাফল “মোদির ধারণা”কে ধ্বংস করেছে এবং প্রধানমন্ত্রীর দ্বারা তৈরি ‘‘ভয়’’কে মুছে দিয়েছে এবং ‘‘ইতিহাসে’’ পর্যবসিত হয়ে গেছে।
লোকসভার বিরোধী দলনেতা বর্তমানে যুক্তরাষ্ট্রে চার দিনের সফরে রয়েছেন। তিনি জর্জটাউন ইউনিভার্সিটিতে ভাষণ দেন এবং সোমবার, ৯ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসির ভার্জিনিয়া শহরতলির হারন্ডনে আরেকটি অনুষ্ঠানে যোগ দেন।
অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে গান্ধী বলেন, লোকসভা নির্বাচনে আসম লড়াই লড়তে হয়েছে। যাইহোক, তিনি যোগ করেন, বিজেপির নেতৃত্বে শাসক জোট ভেঙে গেছে। 
লোকসভার ফলাফল ঘোষণার পর পরিস্থিতি বদলে গেছে বলে দাবি করে গান্ধী বলেন, ‘‘মোদি-জির তৈরি করা ভয় এক সেকেন্ডের মধ্যে অদৃশ্য হয়ে গেছে। সেই ভয় তৈরি করতে কয়েক বছর লেগেছিল, অনেক পরিকল্পনা এবং অর্থ ব্যবহৃত হয়েছিল কিন্তু তা অকর্যকর হতে মাত্র কয়েক সেকেন্ড সময় লেগেছিল।’’
‘‘আমি আপনাকে বলতে পারি যে মোদি ধারণা - ৫৬ ইঞ্চি বুক, ঈশ্বরের সাথে সরাসরি সংযোগ - সব শেষ হয়ে গেছে। এটা ইতিহাস এখন,’’ গান্ধী বলেছেন।


তিনি বলেন ‘‘নির্বাচন কমিশন যা চেয়েছিল তাই করছে। সমগ্র প্রচারাভিযানটি এমনভাবে তৈরি করা হয়েছিল যাতে মিস্টার মোদি বিভিন্ন রাজ্যের জন্য বিভিন্ন ডিজাইনের সাথে সারা দেশে তার এজেন্ডা চালাতে পারেন’’।
‘‘কংগ্রেস দলের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি বাজেয়াপ্ত করে নির্বাচনে লড়াই করেছিল এবং মূলত মোদির ধারণাকে ধ্বংস করে দিয়েছে। আপনারা এটা দেখতে পাচ্ছেন কারণ আপনারা যখন প্রধানমন্ত্রীকে এখন সংসদে দেখেন..., তিনি মানসিকভাবে অবরুদ্ধ। তিনি বুঝতে পারেন না কিভাবে এটা ঘটেছে,’’ তিনি বলেছেন।
গান্ধী, যিনি ৭ সেপ্টেম্বর শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছিলেন, টেক্সাসের ডালাসে ভারতীয় প্রবাসী সদস্যদের এবং যুবকদের সাথে আলাপচারিতা করেছিলেন। এছাড়াও তিনি ওয়াশিংটন ডিসিতে আইন প্রণেতা এবং মার্কিন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দেখা করার পরিকল্পনা করছেন।

 

Comments :0

Login to leave a comment