Mohun Bagan Ratna

‘মোহনবাগান রত্ন’ সম্মানে ভূষিত সৌরভ গাঙ্গুলি

খেলা

ছবি- রবীন গোলদার।

২৯ জুলাই মোহনবাগান দিবস। এই দিনে, ১৯১১ সালে আইএফএ শিল্ড ফাইনালে ইস্ট ইয়র্কশায়ারকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাগান। সোমবার সকাল থেকে রাত অবধি ক্লাব তাঁবুতে পালিত হয় মোহনবাগান দিবস।
সকাল ন’টায় মোহনবাগান লেন একটি র্যা লি শুরু হয়ে ময়দানে ক্লাবের তাঁবু পর্যন্ত যায়। এই দিনে সকাল থেকেই সমর্থকরা হাজির হয়েছিলেন ক্লাবে। সবাইকে স্বাগত জানান সিনিয়র ফুটবল দলের অধিনায়ক শুভাশিস বসু ও হেড কোচ মোলিনা। বিকেল পাঁচটায় সত্যজিৎ দাসের সংগীতের মধ্য দিয়ে শুরু হয় সম্মান প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরু থেকেই উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলি। তাঁকে এবার ‘মোহনবাগান রত্ন’ সম্মানে ভূষিত করা হল। 
এদিন মোহনবাগান দিবস উপলক্ষ্যে সকাল থেকে ময়দানের সবুজ-মেরুণ তাবুতে শুরু হয়ে হয় নানা অনুষ্ঠান। পতাকা উত্তোলন হয় ক্লাব তাঁবুতে। এদিন সেরা ফুটবলারের সম্মান দেওয়া হল দিমিত্রি পেত্রাতোসকে। সেরা ফরোয়ার্ডের সম্মান পেলেন মনবীর সিং। সেরা জুনিয়র ফুটবলার সুহেল ভাট। সেরা রেফারি পুরস্কার পেলেন দিলীপ সেন। সেরা সমর্থক হলেন বাপি মাঝি, অজয় পাশওয়ান।
‘মোহনবাগান রত্ন সম্মান পেয়ে প্রাক্তন সৌরভ গাঙ্গুলি বললেন, ‘‘৯ বছর আমি এই ক্লাবে আমি খেলেছি। একটা সময় বাবার কার্ডে খেলাও দেখতে আসতাম। এই সম্মান পেয়ে খুব ভালো লাগছে।’’

Comments :0

Login to leave a comment