South Kolkata loksabha

গার্ডেনরিচে সায়রাকে প্রচারে বাধা

রাজ্য কলকাতা লোকসভা ২০২৪

কালিঘাটের পর গার্ডেনরিচ। প্রচারে বাধা দেওয়া হলো দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী সায়রা শাহ হালিমকে। রবিবার গার্ডেনরিচ এলাকায় সকালে প্রচারে বেরোন সায়রা। দলীয় কর্মীদের সমর্থকদের ভীড় ছিল চোখে পড়ার মতো। মানুষের মধ্যে উৎসাহও ছিল।

সিপিআই(এম) প্রার্থী গার্ডেনরিচে অবৈধ বাড়ি যেই এলাকায় ভেঙে পড়েছিল সেখানে পৌঁছাতেই তাকে আটকায় পুলিশ। ব্যারিকেড করে গলির রাস্তা বন্ধ করে দেওয়া হয়। বলা হয় যে তিনি ওই এলাকায় যেতে পারবেন না। অথচ ওই রাস্তায় মিছিল করার জন্য অনুমতি নেওয়া হয়েছে প্রশাসনের কাছ থেকে। পুলিশ বাধা দিলে তাদের সাথে দলীয় কর্মীদের এবং সিপিআই(এম) প্রার্থী বচসা শুরু হয়। স্থানীয় থানার পক্ষ থেকে দাবি করা হয় যে তারা মিছিলের রুট থেকে ওই রাস্তা বাদ দিয়েছে। কিন্তু এই বাদ দেওয়ার বিষয়টি সিপিআই(এম) নেতৃত্বকে জানানো হয়নি।

চলতি মাসের মাঝামাঝি গার্ডেনরিচে একটি অবৈধ বাড়ি ভেঙে পড়ে। ১২ জন মানুষের মৃত্যু হয়েছে। ঘটনার দিন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং সায়রা শাহ হালিম ওই ঘটনাস্থলে গেলে প্রশাসনের পক্ষ থেকে তাদের বাধা দেওয়া হয়। তাপরপর চাপের মুখে পড়ে তাদের ঢুকতে দেয়।

 

Comments :0

Login to leave a comment