Baruipur

তৃণমূলী বাঁধায় পরীক্ষা বাতিল সাড়ে তিনশো পড়ুয়ার

রাজ্য জেলা

বারুইপুরের উত্তরভাগে পথ অবরোধে অভিভাবকরা।

তৃণমূলীদের বাধায় বারুইপুরে মেধা পরীক্ষা দিতে পারলো না শিশুরা। প্রতিবাদে শিশুদের অভিভাবকেরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন। বারুইপুর থানার পুলিশের হস্তক্ষেপে ২ ঘন্টা অবরোধ, বিক্ষোভের পর রাস্তা অবরোধ মুক্ত হয়। রবিবার ঘটনাটি ঘটে বারুইপুরের উত্তরভাগ এলাকায়। শিশুদের পরীক্ষা দিতে বাধা দেওয়ার ঘটনার তীব্র নিন্দা করেছেন এবিপিটিএ জেলা নেতৃত্ব। 
এবিপিটিএ’র উদ্যোগে রবিবার রাজ্য জুড়ে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিখিলবঙ্গ মেধা অন্বেষণ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন বারুইপুরের উত্তরভাগে সত্যানন্দ আশ্রমের পরীক্ষা কেন্দ্রে ৩৫৩ জন শিশু এই পরীক্ষা দিতে অভিভাবকদের সঙ্গে উপস্থিত হয়। কিন্তু পরীক্ষা কেন্দ্রে গিয়ে অভিভাবকেরা জানতে পারেন স্থানীয় রামনগর ২ গ্রাম পঞ্চায়েতের তৃণমূলী প্রধান সোমনাথ চক্রবর্তী আশ্রম কর্তৃপক্ষকে নিষেধ করেন এবং হুমকি দেন যাতে আশ্রমে এই পরীক্ষায় শিশুদের বসতে না দেওয়া হয়। এই ঘটনায় ক্ষোভে ফুসে ওঠেন শিশুদের অভিভাবকেরা। 


তৃণমূলী প্রধানের দায়িত্ব কান্ডজ্ঞানহীন এই ঘটনায় তাঁরা প্রতিবাদে সোচ্চার হন। অভিভাবকেরা ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে বারুইপুর ক্যানিং রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। শিশুদের পরীক্ষা দিতে তৃণমূলীদের বাধা দেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন এবিপিটিএ রাজ্য নেতা দেবাশিস দত্তসহ অন্যান্য স্থানীয় নেতৃত্বরা। পথ অবরোধের জেরে যানবাহন চলাচল স্তব্ধ হওয়ায় ঘটনাস্থলে আসে বারুইপুর থানার বিশাল পুলিশ বাহিনী। এদিন দুপুর ১২ টা থেকে বেলা ২টো পর্যন্ত প্রায় ২ ঘন্টা ধরে রাস্তা অবরোধ, বিক্ষোভ হয়। পরে পুলিশি হস্তক্ষেপে রাস্তা অবরোধ মুক্ত হয়। শিশুরা পরীক্ষা না দিয়েই অভিভাবকদের সঙ্গে বাড়ি ফিরে যায়। রাজ্য জুড়ে উৎসবের আবহে শিশুরা পরীক্ষা দিলেও তৃণমূলী প্রধানের বাঁধায় পরীক্ষা দিতে পারলো না বারুইপুরের ৩৫৩ জন শিশু।

Comments :0

Login to leave a comment