Maldaha Car Death

ভিলেজ পুলিশের গাড়ির ধাক্কায় মৃত ২, গ্রামে সিপিআই(এম)

জেলা

Villagers crushed to detah in Maldaha Village শীতলপুরে গ্রামবাসীদের কাছে অম্বর মিত্র সহ পার্টি নেতৃবৃন্দ।

গ্রামে বাড়ির সামনে গল্প করার সময় ধাক্কা দিল বেপরোয়া গাড়ি। সে গাড়ি চালাচ্ছিল রফিকুল ইসলাম নামে এক ভিলেজ পুলিশ। ধাক্কায় মারা যান দুই গ্রামবাসী। গাড়ি তাঁদের ধাক্কা দিয়ে পাশের বাড়িতে ঢুকে যায়। বাড়ির বাসিন্দারা আহত, তার মধ্যে রয়েছে দুই শিশুও। 
শনিবার বিকাল ৫টা নাগাদ চাঁচল-১ ব্লকের মতিহারপুর অঞ্চলের শীতলপুর গ্রামে এমন মারাত্মক ঘটনা। রবিবার গ্রামে যান সিপিআই(এম) জেলা সম্পাদক অম্বর মিত্র সহ নেতৃবৃন্দ। 
রফিকুল ইসলাম নামে ওই ভিলেজ পুলিশের চার চাকার হুন্ডাই গাড়ির নম্বর ডব্লিউবি 06 8764। মৃত দু’জনের নাম দানেশা বেওয়া (৪৫) ও সেখ মহম্মদ (৬৫)। 
ওই সময় বাড়িটিতে আরও কয়েকজন ছিলেন। যাঁরা মারাত্মক ভাবে আহত হয়েছেন। তাদের মধ্যে দুই শিশুও আছে। জানা গেছে ওই ভিলেজ পুলিশ গ্রামে তোলাবাজি করত। গাড়ির নম্বর দেখে বোঝা যাচ্ছে সেটি চাঁচল বা মালদহের নয়।
রবিবার বিকেলে শীতলপুর গ্রামে গিয়ে মৃত ও আহতদের পরিবারের এবং গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন সিপিআই(এম)এর জেলা সম্পাদক অম্বর মিত্র। সঙ্গে ছিলেন পার্টিনেতা কৌশিক মিশ্র, অনিমেষ সিনহা, মানওয়ারুল আলম, যুবনেতা জিয়াউর আনসারি প্রমুখ। 
অম্বর মিত্র বলেন, ‘‘যেখানে এই ঘটনা ঘটেছে তা অত্যন্ত সরু রাস্তা যেখান দিয়ে এ ধরণের গাড়ি চালানো খুবই বিপজ্জনক। গ্রামের বেশিরভাগ যুবকই কাজে বাইরের রাজ্য থাকেন। অর্থাৎ পরিযায়ী শ্রমিক। যে দু’জন মারা গেছেন তাঁদের দুজনেরই ছেলেরা পরিযায়ী শ্রমিক। একজন এখানে আছে।’’
বাড়িটির সামনে রাস্তার ধারে দাঁড়িয়ে কথা বলার সময় ধাক্কা দেয় ভিলেজ পুলিশের গাড়ি। এতটাই বেপরোয়া ভাবে চালানো হচ্ছিল যে গ্রমবাসীদের ধাক্কা দিয়ে ঢুকে যায় সঙ্গের বাড়িতে।
অম্বর মিত্র জানান যে আহতদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। চাঁচল থানায় অভিযোগ দায়ের করেছেন মৃত সেখ মহম্মদের পুত্র গুল মহম্মদ সেখ। অম্বর মিত্র বলেন, ‘‘পরিবার ও গ্রামবাসীদের সঙ্গে সমস্ত বিষয় নিয়ে আলোচনা হয়েছে। অন্যায়ের বিহিত করতে লড়াইয়ে পাশে থাকবে সিপিআই(এম)।’’ 

Comments :0

Login to leave a comment